চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

২৩ অক্টোবর, ২০১৯ | ৪:৫৫ অপরাহ্ণ

কক্সবাজার জেলার পেকুয়া থানায় অভিযান চালিয়ে দুই অস্ত্রধারী ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশান ব্যাটেলিয়ান (র‌্যাব-৭) । এ সময় তাদের কাছ থেকে ৪ টি ওয়ানশুটার গান, ৩ টি এসবিবিএল এবং ৩৮ রাউন্ড গুলিও কার্তুজ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন রাজাখালী ১নং ইউপিস্থ সুন্দরীপাড়া গ্রামের হাজী সাবের আহাম্মেদ ব্রীজের পার্শ্বে তার মাছের প্রজেক্টের ভিতর অবৈধ অস্ত্রসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- কক্সবাজার জেলার পেকুয়া থানার রাজাখালী বামুলাপাড়ার আহমদ ছফার ছেলে আনছার ডাকাত (৪০), একই এলাকার মৃত বজল আহম্মদের ছেলে আবুল কাশেম কাছিম (৩৮)।

র‌্যাব-৭’র  সহকারি পুলিশ সুপার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, এক ডজনের অধিক মামলার আসামী আনছার ডাকাত তার দলবলসহ সন্ত্রাসী কার্যকলাপ ঘটানোর উদ্দেশ্যে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন রাজাখালী ১নং ইউপিস্থ সুন্দরীপাড়া গ্রামের হাজী সাবের আহাম্মেদ ব্রীজের পার্শ্বে তার মাছের প্রজেক্টের ভিতর অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে এমন সংবাদ পেয়ে অভিযানে যায়। এ সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালানোর চেষ্টা করে। শেষ পর্যন্ত র‌্যাব তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তাদের টং ঘর থেকে ব্যাপক তল্লাশি করে ৪ টি ওয়ানশুটার গান, ৩ টি এসবিবিএল এবং ৩৮ রাউন্ড গুলিও কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদেরকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে সু-কৌশলে বিভিন্ন এলাকা হতে অবৈধ অস্ত্র গোলাবারুদ সংগ্রহ করে বিভিন্ন গ্রুপের নিকট বিক্রয় করে আসছে। এছাড়া আসামিরা কক্সবাজারের বিভিন্ন এলাকায় লবনের মাঠ দখল, চিংড়ির ঘের দখল ও মাছ ধরার নৌকা থেকে চাঁদাবাজিসহ সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে।

তিনি আরো জানান, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে। উদ্ধার অস্ত্রসহ আসামিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট