চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বিএনপির এমপি হারুনের ৫ বছর জেল, কারাগারে

২২ অক্টোবর, ২০১৯ | ২:১৩ পূর্বাহ্ণ

শুল্কমুক্ত সুবিধায় আমদানি করা গাড়ি বিক্রি করে শুল্ক ফাঁকির মামলায় বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদকে কারাদ- দিয়ে কারাগারে পাঠিয়েছে আদালত। দুদকের দায়ের করা এ মামলার তিন আসামির মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হারুনকে ৫ বছরের কারাদ-ের পাশাপাশি ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও ছয় মাসের সাজা খাটতে হবে।-বিডিনিউজ

চ্যানেল নাইনের ব্যবস্থাপনা পরিচালক ব্যবসায়ী এনায়েতুর রহমান বাপ্পীকে দুই বছর কারাদ- এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর গাড়ি ব্যবসায়ী ইশতিয়াক সাদেককে তিন বছর কারাদ- এবং ৪০ লাখ টাকা জরিমানা করেছে আদালত। বাপ্পী ও সাদেককে রায়ে পলাতক দেখানো হয়েছে। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম গতকাল সোমবার এক যুগ আগের এ মামলার রায় ঘোষণা করেন।

বিগত চার দলীয় জোট সরকারের সময় সংসদ সদস্য থাকা অবস্থায় শুল্কমুক্ত সুবিধায় গাড়ি আমদানি করে তা বিক্রির অভিযোগে হারুনসহ ওই তিনজনের বিরুদ্ধে ২০০৭ সালের ১৭ মার্চ এই মামলা করা হয় ঢাকার তেজগাঁও থানায়। তদন্ত শেষে ওই বছরের ১৮ জুলাই তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক মোনায়েম হোসেন। সেই অভিযোগপত্র আমলে নিয়ে আদালত ২০০৭ সালের ২০ অগাস্ট হারুনসহ তিন আসামির বিচার শুরু করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট