চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অপহরণের ৫২ ঘণ্টা পর শিশুর লাশ উদ্ধার, আটক ২

চকরিয়া সংবাদদাতা

২০ অক্টোবর, ২০১৯ | ১০:২৭ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় অপহরণের ৫২ ঘণ্টা পর শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে নিহত শিশুর খালাতো ভাইসহ দুজনকে আটক করছে পুলিশ। শনিবার (২০ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে মগনামার একটি ধানক্ষেত থেকে শিশুর মরদেহ উদ্ধার হয়। নিহত শিশু আরাফাত বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকার প্রবাসী রুহুল কাদেরের ছেলে। সে স্থানীয় একটি মাদ্রাসার নুরানী শাখার প্রথম শ্রেণির ছাত্র।
আটককৃতরা হলো-পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের দরদরিঘোনা এলাকার আবু তাহেরের ছেলে মো. রায়হান ও মিয়াজি পাড়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে মো. মানিক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকাল ৪টার দিকে বাড়ির কাছে বন্ধুদের সাথে খেলছিল শিশু আরাফাত। এ সময় খেলার ফাঁকে খালাতো ভাই রায়হান ও তার সহযোগী মানিক ফুসলিয়ে আরাফাতকে অজানা স্থানে নিয়ে যায়। ওই রাতে মুঠোফোনে আরাফাতের মায়ের কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অন্যথায় তাকে শ্বাসরোধ করে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় উদ্বিগ্ন মা সাথে সাথে উপজেলা থানা পুলিশের শরণাপন্ন হলে পুলিশ অপহরণকারীদের ধরতে অভিযান শুরু করে।

ঘটনার দিন মধ্যরাত ও শুক্রবার বিকালে রায়হান ও মানিককে আটক করে। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদের পর স্বীকারোক্তি মোতাবেক দুজনকে সাথে নিয়ে মগনামার মগঘোনা এলাকার ধানক্ষেত থেকে শিশু আরাফাতের মরদেহ উদ্ধার করে ।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আজম বলেন, অপরহরণের অভিযোগ পেয়ে পুলিশ অপহরণকারী দুজনকে আটক করে। তাদের দেয়া তথ্যমতে বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। বিভ্রান্তিকর তথ্য দিয়ে তারা পুলিশকে দুদিন ধরে বিভিন্ন জায়গায় ঘোরায়। পরে তাদের একজনের স্বীকারোক্তি মতে অপহৃত শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

ওসি আরো বলেন, এ ঘটনায় জড়িত আটক দুইজনের বিরুদ্ধে নিহত শিশুর মা রোজিনা আক্তার বাদি হয়ে অপহরণ ও হত্যার অভিযোগে মামলা দায়ের করেছে। আজ তাদের আদালতে পাঠানো হয়েছে। অপহরণ, হত্যার পূর্ণাঙ্গ তথ্য পেতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

 

পূর্বকোণ-জাহেদ-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট