চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘ভাইয়ের রাজনীতি নয়, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করুন’

নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০১৯ | ৫:২৪ অপরাহ্ণ

দলের নেতা-কর্মীদের ভাইয়ের রাজনীতি না করে, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, আমি মঞ্চে দাঁড়িয়ে জোরে ভাষণ দিলাম। আমাকে খুশি করতে আপনারা আরো জোরে ভাই ভাই স্লোগান তুললেন। এ ধরনের রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব নয়। বঙ্গবন্ধুর কর্মী হতে হলে তার আদর্শকে, তার দর্শনকে ধারণ করতে হবে। নগরীর জেএমসেন হলে আয়োজিত বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম নগর কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে আজ শনিবার (১৯ অক্টোবর) দুপুরে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

নওফেল বলেন, আওয়ামী লীগ সাধারণ মানুষের রাজনীতি করে। আমরা যদি সাধারণ মানুষের চাইতে অতিমাত্রায় সমৃদ্ধশালী হয়ে যাই, অনিয়ম ও অপরাজনীতির মাধ্যমে বিশাল সম্পদের অধিকারী হই, তাহলে কিন্তু আমাদের এই দলের প্রতিনিধিত্ব করবার রাজনৈতিক যোগ্যতা কিংবা নৈতিকতা কেনোটাই থাকবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সাধারণ জীবনযাপনে অভ্যস্ত হওয়ার তাগিদ দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা চাইছেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করি। এ ক্ষেত্রে আমাদের আদর্শের চর্চাটা করতে হবে, তিনি যেভাবে চাইছেন ঠিক সেভাবে।

বঙ্গবন্ধুর আত্মজীবনীতে আমরা দেখেছি, তিনি কীভাবে বাংলার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্য রাজনৈতিক সংগঠনগুলোকে পরিচালনা করেছিলেন। সেই প্রেক্ষাপট থেকেই তাঁতী লীগের সৃষ্টি বলে জানান তরুণ এ রাজনীতিক। নওফেল বলেন, তাঁতী লীগের নেতাদের প্রতি আমি আহ্বান জানাবো, সংগঠন পরিচালনা করতে গিয়ে অনেক প্রতিযোগিতা থাকবে। নেতৃত্বের প্রতিযোগিতা দেখা দেবে। আমাদের একতার মধ্যেও অনেক সময় অনৈক্যের সৃষ্টি হবে। কিন্তু যে সাংগঠনিক দর্শন নিয়ে বঙ্গবন্ধু তাঁতী লীগের সূচনা করেছেন, সেই সাংগঠনিক দর্শন আমাদের চর্চা করতে হবে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট