চট্টগ্রাম বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নগরীর ২১০০ পরিচ্ছন্নতাকর্মীকে আর্থিক সহায়তা ইউনিলিভারের

অনলাইন ডেস্ক

১২ আগস্ট, ২০২৪ | ১০:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডের ২ হাজার ১শ এরও বেশি পরিচ্ছন্নতা কর্মীদের আর্থিক অস্থিতিশীলতা কমাতে এবং তাদের জীবিকার অবস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে একটি মানবিক উদ্যোগ গ্রহণ করেছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)।

 

চলমান পরিস্থিতির কারণে এ সকল পরিচ্ছন্নতাকর্মী তাদের দায়িত্ব পালন করতে না পারায় অপ্রত্যাশিত আর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাদের তাৎক্ষণিক সহায়তা করার উদ্দেশ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। সময়োপযোগী এ উদ্যোগ বাস্তবায়নে, ইউবিএল তাদের উন্নয়ন সহযোগী সংস্থা ইয়ং পাওয়ার ইন সোস্যাল একশান (ইপসা) এর মাধ্যমে পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আর্থিক সহায়তা বাড়িয়ে দিয়েছে। এ সংগঠন চট্টগ্রামে ইউনিলিভারের উদ্যোগটি বাস্তবায়ন করছে।

 

২০২২ সাল থেকে ইউবিএল দেশের বৃহত্তম পৌরসভা-ভিত্তিক প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প পরিচালনা করছে। বর্তমানে, ইউনিলিভারের প্লাস্টিক বর্জ্য সংগ্রহ উদ্যোগের সঙ্গে জড়িত রয়েছে ২,১০০ পরিচ্ছন্নতা কর্মী এবং তাদের জীবিকার প্রবৃদ্ধি চট্টগ্রামের এ প্রকল্পে একটি গুরুত্বপূর্ণ উপাদান। এ জন্য সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্রতিষ্ঠানটি গত ১ আগস্ট থেকে পরিচ্ছন্নতা কর্মীদের আর্থিক সহায়তা প্রদান করা শুরু করে। বাড়তি সহায়তা ছাড়াও, এই কঠিন সময়ে তাদের আয় টিকিয়ে রাখতে প্রকল্পটির মাধ্যমে সীমিত আকারে প্লাস্টিক বর্জ্য সংগ্রহের কাজ চলমান রয়েছে।বাংলাদেশে ছয় দশকেরও বেশি সময়ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে ইউবিএল।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট