চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক

টেকনাফ সংবাদদাতা

২১ অক্টোবর, ২০২৩ | ৬:১৭ অপরাহ্ণ

টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক মায়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃত মায়ানমার নাগরিক মো. রফিক (৩২) মায়ানমারের মংডু জেলার গুনাপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে ।

 

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, শনিবার (২১ অক্টোবর) ভোররাতে টেকনাফের সাবরাং সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যের ভিত্তিতে বিজিবি’র টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নেরর সাবরাং বিওপি ও নাজিরপাড়া বিওপি’র দুটি আভিযানিকদল ধোপছড়া নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল ৪ ব্যক্তিকে একটি পলিথিনের ব্যাগ হাতে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় টহলদল ধাওয়া করে মায়ানমারের এক নাগরিককে একটি পলিথিনের ব্যাগসহ আটক করতে সক্ষম হয়। অপর ব্যক্তিরা পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

 

পরে বিজিবি টহলদল পলিথিনের ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। আটককৃত মায়ানমার নাগরিককে জব্দকৃত ইয়াবাসহ নিয়মিত মামলায় টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

পূর্বকোণ/এএইচ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট