চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান, আটক ৮

বান্দরবান সংবাদদাতা

১৬ এপ্রিল, ২০২৪ | ৮:১৯ অপরাহ্ণ

বান্দরবানে কেএনএফ’র আস্তানায় যৌথ বাহিনীর অভিযানে ৯টি দেশীয় বন্দুকসহ আটজনকে আটক করা হয়েছে।

 

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে রুমা উপজেলার দুর্গম কেউক্রাডং পাহাড়ের সুংসং পাড়া এলাকায় সেনাবাহিনীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

 

আটক আটজনের মধ্যে চারজন কেএনএফ’র সদস্য ও অপর চারজন তাদের সহযোগী বলে জানা গেছে। আটকদের জিজ্ঞাসাবাদের জন্য সেনাবাহিনীর রুমা জোনে নিয়ে আসা হয়েছে। সুংসং, থাইক্ষ্যাং, স্লোপি এলাকাতে কেএনএফ’র একাধিক ঘাঁটি রয়েছে। একাধিক সূত্রে খবর পাওয়ার পর যৌথ বাহিনী সেখানে অভিযান চালায়। নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা অভিযানের কথা স্বীকার করেছেন।

 

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানিয়েছেন, সন্ত্রাসী তৎপরতা দমন ও কেএনএফ সদস্যদের আটক করতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এর অংশ হিসেবে কেএনএফ সদস্যদের আটক করা হয়েছে।

 

গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচিতে কেএনএফ সদস্যরা দুটি ব্যাংকের তিনটি শাখায় অতর্কিত হামলা চালিয়ে অস্ত্র গুলি ও টাকা লুট করে নিয়ে যায়। অপহরণ করা হয় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজারকে। এই ঘটনার পর সেনাবাহিনীর নেতৃত্বে বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে যৌথবাহিনীর অভিযান চলছে। এই অভিযানে সহস্রাধিক নিরাপত্তা বাহিনীর সদস্য অংশ নিয়েছে।

 

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট