চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

ফিলিপাইনি পার্টনারের প্রতারণায় বাংলাদেশি তরুণের আত্মহত্যা আবুধাবিতে

ইউএই প্রতিনিধি

৩০ এপ্রিল, ২০২৪ | ১১:৪৬ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে শিবলি সাদিক বাপ্পি (৩৮) নামে এক বাংলাদেশি তরুণ আত্মহত্যা করেছেন। জানা গেছে তিনি তার বাসস্থান আবুধাবির আল মারিয়া সিনেমার পিছনের ইকবাল রেস্টুরেন্ট বিল্ডিংয়ের ছয়তলা থেকে লাফিয়ে পড়ে রবিবার (২৮ এপ্রিল) ভোরে আত্মহত্যা করেন।

 

তিনি লক্ষীপুর জেলার বাঞ্ছানগর এলাকার মোহাম্মদ হারুনুর রশীদের ছেলে।

 

নিহতের দীর্ঘদিনের ব্যবসায়িক বন্ধু মোহাম্মদ ইউসুফ জানান, বিগত ১৫ বছর ধরে বাপ্পি আমিরাত প্রবাসে আছেন। একজন ফিলিপাইনি নাগরিকের সাথে পার্টনারশিপে রিয়েল এস্টেট ব্যবসা করতেন। ব্যবসার জন্য তিনি দেশ থেকে টাকা এনে এবং স্থানীয়ভাবে ধার কর্জ করে প্রচুর দেনার মধ্যে পড়েন। এরই মধ্যে তার ফিলিপিনো পার্টনার, আত্মগোপন করায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। এতে আত্মহননের মত চরম সিদ্ধান্ত নেন শিবলী।

 

আত্মহত্যার দিন রাত ১২টার দিকে বাপ্পির সাথে ইউসুফের সর্বশেষ কথা হয়। সে সময় তাকে কিছুটা বিমর্ষ শোনাচ্ছিল জানান ইউসুফ। তিনি তাকে ফোন কেটে দিতে অনুরোধ করে বলেন, তিনি ক্লান্ত এবং ঘুমাবেন।

 

রবিবার (২৮ এপ্রিল) সকালে দেশ থেকে বাপ্পির স্ত্রী বারবার চেষ্টা করেও ফোনে স্বামীকে না পেয়ে খবর নিতে বলেন। ইউসুফ বাপ্পির আবাসস্থলে এসে সন্ধান করতে গিয়ে বিল্ডিংয়ের ওয়াচম্যানের কাছ থেকে জানতে পারেন যে বাপ্পি ভোর ৪টায় বিল্ডিং থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।

 

শিবলি সাদিক বাপ্পি তিন বছর আগে বিয়ে করেছেন। দম্পতিটি নিঃসন্তান। আসন্ন ঈদুল আজহায় তার দেশে যাওয়ার কথা ছিল। ব্যক্তিগত জীবনে শিবলি অত্যন্ত বন্ধু বৎসল এবং পরোপকারী ছিলেন। তার মৃত্যুতে বন্ধুমহলে শোক নেমে এসেছে।

 

এ ব্যাপারে আবুধাবির বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলরের সাথে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। তবে আবুধাবি দূতাবাসের লেবার উইংয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, বর্তমানে তার লাশ আবুধাবির বানিয়াস মর্গে আছে। প্রয়োজনীয় পুলিশি তদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে লাশ দেশে প্রেরণের ব্যবস্থা করা হবে।

 

 

পূর্বকোণ/বাপ্পি/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট