চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৬ মে, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় জমি বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

চকরিয়া সংবাদদাতা

২৯ এপ্রিল, ২০২৪ | ৫:১৩ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার সাহারবিলে জমির বিরোধ নিয়ে আব্দুল করিম (৮০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিবেশিরা। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। 

রবিবার (২৮ এপ্রিল) উপজেলার সাহারবিল ইউনিয়নে গুরুইন্নাকাটা এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুল করিম ওই এলাকার আয়াতুল্লাহর ছেলে। আহতরা হলেন- আবদুল করিমের চার ছেলে ও দুই পুত্রবধূ মো. রিদুয়ান, আলী আহমদ, আবদুল মালেক, আবু ছাদেক, নুরুন্নাহার ও আয়েশা বেগম।

তাদের বসতভিটার উপর দিয়ে টয়লেটের পাইপ নিতে বাঁধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে হামলা চালায় প্রতিবেশি কয়েকজন। 

নিহতের পরিবার জানায়, তাদের বসতভিটার উপর দিয়ে টয়লেটের পাইপ যাওয়া নিয়ে বিরোধ হয় প্রতিবেশির সাথে। গতকাল সন্ধ্যায় বিষয়টি তারা স্থানীয় চেয়ারম্যানের কাছে গিয়ে জানায়। সেখান থেকে ঘরে ফেরার পর প্রতিবেশিরা হামলা চালায়। হামলার পর রাতে হাসপাতালে যাওয়ার পথে তারা ফের হামলা চালায়।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সাহাররিল ইউপি চেয়ারম্যান নবী হোসাইন চৌধুরী। তিনি জানান, হামলার শিকার হয়ে আব্দুল করিমকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পথে দ্বিতীয়বার হামলায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, আহত আব্দুল করিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার পরামর্শ দেন। স্বজনরা তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানেও আশঙ্কামুক্ত না হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে দিবাগত রাত ১২ টার দিকে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ঘটনা জানার সাথে সাথেই পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত বৃদ্ধের লাশের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

ওসি আরও বলেন, সোমবার বিকাল ৩ টা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় কোন লিখিত এজাহার দেওয়া হয়নি। এরপরও হত্যায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলছে। 

 

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট