চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

কক্সবাজার সংবাদদাতা

১৫ এপ্রিল, ২০২৪ | ১০:২৭ অপরাহ্ণ

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত এই তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

 

উপজেলা চেয়ারম্যান পদে যে পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান কাইসারুল হক জুয়েল, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ নজিবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মুজিবুর রহমান ও জামায়াত নেতা ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান শহিদুল ইসলাম বাহাদুর।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন- তাহমিনা নুসরাত জাহান লোনা, রুমানা আক্তার ও চম্পা উদ্দিন।

 

তবে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া শুধুমাত্র একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়ন বৈধ হলে বিনাপ্রতিন্দ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন তিনি।

 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ এপ্রিল। বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল পর্যন্ত করা যাবে এবং আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল। প্রার্থীরা ২২ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল নির্ধারিত এবং ভোটগ্রহণের তারিখ ৮ মে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট