চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

খাগড়াছড়িতে চলছে ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ

মাটিরাঙা সংবাদদাতা

৪ সেপ্টেম্বর, ২০২২ | ১১:২৭ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির পাঁচ উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) আধাবেলা সড়ক অবরোধ চলছে। খাগড়াছড়ির গুইমারায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের গুইমারা উপজেলা সংগঠক অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে এ অবরোধের ডাক দেয় পাহাড়ের আঞ্চলিক এ সংগঠন। ফলে খাগড়াছড়ির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) অবরোধ চলাকালে খাগড়াছড়ির পাঁচ উপজেলায় গুরুত্বপূর্ণ সড়কে বিচ্ছিন্নভাবে পিকেটিং করেছে ইউপিডিএফ সমর্থকরা। এ সময় টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে তারা।

অবরোধের কারণে খাগড়াছড়ির গুইমারা, মাটিরাঙা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ রয়েছে। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকালের দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দেওয়া হয়েছে।

আধাবেলা অবরোধ চলাকালে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে পাঁচ উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ।

তিনি বলেন, গুইমারা থানা এলাকার সাতটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্নস্থানে অবরোধকারীরা চোরাগোপ্তা হামলা করেছে। তবে অবরোধকে কেন্দ্র করে বড় ধরনের কোন ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, শুক্রবার সকালে খাগড়াছড়ির গুইমারার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে খুন হয় প্রসীত খীসা সমর্থিত ইউপিডিএফ’র গুইমারা উপজেলা অংথোয়াই মারমা প্রকাশ আগুন।

পূর্বকোণ/আর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট