চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সর্বশেষ:

রাত পোহালেই কক্সবাজার সদরে ভোট

কক্সবাজার সংবাদদাতা

৭ মে, ২০২৪ | ১১:৪৮ অপরাহ্ণ

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা নির্বাচন। রাত পোহালেই ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজার সদর উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে।

 

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান (পুরুষ) রশিদ মিয়া এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুধুমাত্র চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হবে।

 

এদিকে চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে দুজন প্রার্থীর মধ্যে। তাদের একজন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র মুজিবুর রহমান, অপরজন কক্সবাজার পৌরসভার চারবারের নির্বাচিত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আবছার।

 

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন অধ্যাপিকা রোমেনা আক্তার এবং চম্পা উদ্দিন।

 

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনকে ঘিরে দু’দলে বিভক্ত আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নির্বাচনের শুরুর দিকে নুরুল আবছারের পক্ষে তেমন জনসমর্থন দেখা না গেলেও কক্সবাজার পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল করিমসহ নেতাকর্মীরা মাঠে নামার পর তার পক্ষে জোর প্রচারণা শুরু হয়। একপর্যায়ে সাধারণ মানুষের মুখে মুখে আবছারের নাম।

 

এদিকে মুজিবুর রহমানের পক্ষে মাঠে নামেন পৌর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১২টি ওয়ার্ডের অল্প নেতাকর্মী ও মাত্র ২-৩টি ইউনিয়নের সাবেক ও বর্তমান কয়েকজন ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কক্সবাজার পৌরসভা, ঝিলংজা ইউনিয়ন, খুরুস্কুল ইউনিয়ন, পিএমখালী ইউনিয়ন, ভারুয়াখালী ইউনিয়ন এবং চৌফলদন্ডী ইউনিয়নের ৮২টি ভোটকেন্দ্রে মোট ২ লাখ ২২ হাজার ৯৯৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ২৯৪ জন। মহিলা ভোটার ১ লাখ ৩ হাজার ৭০২ জন। ৮২টি ভোট কেন্দ্রে মোট ভোটকক্ষ (বুথ) রয়েছে ৫৯৮টি। তার মধ্যে স্থায়ী বুথ ৫৫৪টি এবং অস্থায়ী বুথ ৪৪টি। ৮ মে (বুধবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

 

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম বলেন, গত পাঁচ বছরে মুজিবুর রহমানের নেতৃত্বে কক্সবাজার পৌরসভার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে পুরো সদর উপজেলার চিত্র পাল্টে যাবে।

 

আনারস প্রতীকের প্রার্থী মুজিবুর রহমান মেয়র নির্বাচিত হওয়ার আগে ঝিলংজা ইউনিয়নের টানা ১৪ বছর ইউপি চেয়ারম্যান ছিলেন।

 

কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী বলেন, দুর্নীতি, দখল বাণিজ্য, লুটপাট ঠেকাতে নুরুল আবছারকে বিজয়ী করতে হবে। নুরুল আবছার যোগ্য লোক। তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে মানুষ ন্যায়বিচার পাবেন। জনগণের বিপুল ভোটে আবছার মেয়র নির্বাচিত হবেন বলে আশাবাদী মাবু।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট