চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

আদালতে জবানবন্দি দিলেন ‘ধর্ষণের শিকার’ সেই নারী পর্যটক

কক্সবাজার প্রতিনিধি

২৪ ডিসেম্বর, ২০২১ | ৯:২৩ অপরাহ্ণ

কক্সবাজারে স্বামী-সন্তানসহ বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার ভুক্তভোগী পর্যটকের জবানবন্দি নিয়েছেন আদালত।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল ৫টার দিকে জেলার জ্যেষ্ঠ বিচারক হাকিম হামীমুন তানজীনের আদালতে হাজির হয়ে জবানবন্দি দেন তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক রুহুল আমিন বলেন, মামলার নিয়মানুযায়ী ভুক্তভোগীকে আদালতে আনা হয়। এ সময় আদালতে জবানবন্দি দেন তিনি। এর আগে দুপুর ২টার সময় ওই নারী ও তার স্বামীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বর্তমানে তারা ট্যুরিস্ট পুলিশের হেফাজতে রয়েছেন।

সন্ধ্যায় কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আলোচিত মামলাটিতে ভুক্তভোগীর অভিযোগ, জবানবন্দি, মেডিকেল রিপোর্ট, সাক্ষীদের সাক্ষ্যসহ যাবতীয় বিষয় গুরুত্ব সহকারে ট্যুরিস্ট পুলিশ তদন্ত করছে। আমরা তাদের সহযোগিতা করছি।’

তিনি আরও বলেন, ‘কলাতলী হোটেল এলাকায় কেউ মাদক ব্যবসার সঙ্গে যুক্ত, আবার কেউ দালালি ব্যবসাসহ নানা অপরাধে জড়িত। আমরা সবগুলো বিষয় নিয়ে এগোচ্ছি। আসামি আশিকুল ইসলাম আশিকের সঙ্গে কারা জড়িত, তার আয়ের উৎস কী এবং কার ইন্ধনে এসব কর্মকাণ্ডে জড়িত-সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।’

পুলিশ বলছে, অভিযুক্ত আশিকুল ইসলাম আশিকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন, ছিনতাই, ইয়াবা ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে। তার অন্যতম সহযোগী জিয়ার বিরুদ্ধেও দুটি মামলা আছে। তারা মূলত কক্সবাজারের হোটেল-মোটেল জোনের ত্রাস হিসেবে পরিচিত। তাদের গ্যাংয়ে অর্ধশতাধিক সদস্য রয়েছেন। তারা গ্রেপ্তারও হয়েছে একাধিকবার।

 

পূর্বকোণ/আরাফাত/ মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট