চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

কাপ্তাইয়ে দুর্বৃত্তদের গুলিতে একজন নিহত

কাপ্তাই সংবাদদাতা

৯ জুলাই, ২০২১ | ১২:১৫ পূর্বাহ্ণ

রাঙামাটির কাপ্তাইয়ে দুর্বৃত্তদের গুলিতে ৪৫ বছর বয়সী একব্যক্তি নিহত হয়েছেন। তবে তার নামপরিচয় জানা যায় নি। বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যায় চন্দ্রঘোনা থানার রাইখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের তিনছড়ি নোয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী। তিনি বলেন, সন্ধ্যা ৭টায় খবর পেয়ে আমরা নিহতের মরদেহ উদ্ধার করি। নিহতের মাথার পেছনে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে ধারণা করা হলেও আলামত দেখে তা সুস্পষ্টভাবে বলা যাচ্ছে না।

তবে বিশ্বস্ত সূত্রগুলো বলছে- সংঘটিত এ ঘটনা পার্বত্য চট্টগ্রামের বড় একটি আঞ্চলিক দলের সঙ্গে তাদের প্রতিপক্ষ অন্যকোন দলের। এ বিষয়ে কোনো তথ্য পাওয়া গেছে কি না জানতে চাইলে ওসি বলেন, প্রাথমিকভাবে জেনেছি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেএসএস মূল দলের সঙ্গে তার প্রতিপক্ষের মধ্যে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তি পার্বত্য চট্টগ্রাম জনসংহিত সমিতি (মূল) দলের সদস্য হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তার পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। তবে পুলিশের পক্ষ থেকে আগামীকাল শুক্রবার সকালে মাইকিং করে তার পরিচয় শনাক্তের চেষ্টা করা হবে। পাশাপাশি ময়নাতদন্তের জন্য তার মরদেহ রাঙামাটি হাসপাতালের মর্গে পাঠানো হবে।

এদিকে স্থানীয়রা জানান, রাইখালী থেকে জেএসএসের একটি সশস্ত্র দল রাজস্থলী যাওয়ার পথে নারানগিরি বড়পাড়া নামক স্থানে পৌঁছলে সেখানে আগে থেকে অবস্থান করা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী এমএনপি’র সশস্ত্র সন্ত্রাসীদের সাথে বন্দুকযুদ্ধ হয়। পরে কয়েক দফায় সদস্য সংখ্যা বৃদ্ধি করে জেএসএস-এমএনপি’র সন্ত্রাসীরা কচুরিপাড়া এলাকায় আবারও কয়েশ’ রাউন্ড গুলি বিনিময় করে। এতে একজন সন্ত্রাসী নিহত ও একজন আহত হন।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট