চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

উখিয়ার ৪ ওয়ার্ডে লকডাউন ঘোষণা

উখিয়া সংবাদদাতা]

১ জুন, ২০২১ | ১০:৩৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৪ ওয়ার্ডে রেডজোন ও লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। এছাড়া গত ২৩ মে থেকে কার্যকর কঠোর বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে আগামী ৬ জুন পর্যন্ত।

মঙ্গলবার (১ জুন) বিকেলে উখিয়া উপজেলা কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় নেয়া হয়েছে এ সিদ্ধান্ত।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদ। পূর্বকোণকে তিনি বলেন, ১ জুন রাত ১২ টা থেকে আগামী ৬ জুন রাত ১২ টা পর্যন্ত উখিয়া উপজেলা সদর রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে। এসব ওয়ার্ডে রেডজোনের পাশাপাশি লকডাউনও কার্যকর থাকবে।

‘সবধরনের গণ জমায়েত নিষিদ্ধ করে রেডজোন ঘোষিত এলাকার লোকজনদের নিজ নিজ ঘরের বাইরে অবস্থান বারণ করা হয়েছে। টমটম (ইজিবাইক), সিএনজি, রিক্সাসহ সবধরনের যানবাহন, গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।’

‘রেডজোন এলাকায় সবধরনের বেসরকারি ও এনজিও সংস্থার অফিস কার্যক্রম বন্ধ থাকবে। সকল দোকানপাট, শপিংমল, মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সকাল ৬ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত কাঁচাবাজার, মুদি দোকান ও ঔষধের দোকান খোলা থাকবে।’

৩১ মে পর্যন্ত উখিয়া উপজেলায় কক্সবাজার জেলার দ্বিতীয় সর্বোচ্চ ২ হাজার ২৬৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তারমধ্যে স্থানীয় নাগরিক ১ হাজার ২৫০ জন এবং রোহিঙ্গা শরণার্থী ১ হাজার ১৪ জন। মঙ্গলবারও ৩৬ জন রোহিঙ্গা আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ১৮ রোহিঙ্গা ও ১৫ জন উখিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। রেডজোন ঘোষিত এলাকায় আক্রান্তের হার বেশি। তবে করোনা আক্রান্তদের অধিকাংশ রোহিঙ্গা ক্যাম্প সংশ্লিষ্ট বিভিন্ন এনজিওতে কর্মরত।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট