চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

চন্দনাইশে ঢিলেঢালা লকডাউন, স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না

চন্দনাইশ সংবাদদাতা

৫ এপ্রিল, ২০২১ | ৫:০৫ অপরাহ্ণ

এক সপ্তাহের জন্য সরকার লকডাউন ঘোষণা করলেও বাস্তবে তা মানা হচ্ছে না। সোমবার (৫ এপ্রিল) লকডাউনের প্রথম দিনে অন্যান্য দিনের মতোই রাস্তাঘাটে মানুষের কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে। সড়কে চলতে দেখা গেছে বেশকিছু যাত্রীবাহী অটোরিক্সা। এছাড়া মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও। আজ সকালে চট্টগ্রামের চন্দনাইশের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে সড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল না করলেও চলছে ট্রাক, হিউম্যান হলার, টেম্পো ও যাত্রীবহনকারী পিকআপ।

চট্টগ্রাম থেকে আসছিলেন চন্দনাইশ ইউএনও অফিসে কর্মরত মেরী চৌধুরী। তিনি বলেন, ‘অনেক কষ্ট করে চট্টগ্রামের বাসা থেকে কয়েকটি সিএনজি টেক্সি পরিবর্তন করে এখানে এসেছি। অনেক টাকাও খরচ হয়েছে। তবে চন্দনাইশে আসার পর লকডাউনের কষ্টে পড়তে হয় নি।’

আবদুল মবিন নামের বেসরকারি সংস্থার এক কর্মচারী বলেন, লকডাউনের কারণে চট্টগ্রাম থেকে কয়েকটি অটোরিক্সা পরিবর্তন করে চন্দনাইশে আসতে হয়েছে। মনে হচ্ছে যেন ঢিলে-ঢালাভাবে হরতাল পালিত হচ্ছে। চট্টগ্রামে দোকানপাট খোলা ছিল না, সড়কে যানবাহনও তেমন নেই। কিন্তু এখানে এসে মনে হচ্ছে চন্দনাইশ এলাকায় কোন ধরনের লকডাউন পালিত হচ্ছে না।

এদিকে সাতঘাটিয়া পুকুরপাড় এলাকায় সারিবন্ধভাবে দাঁড়িয়ে আছে বেশকিছু বাস। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত কোনো বাস ছাড়বে না বলে জানিয়েছেন বাস কয়েকজন বাস মালিক।

এই বিষয়ে চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বলেন, লকডাউনের ব্যাপারে আমি এখনো তেমন কোন নির্দেশনা সম্পর্কে অবগত নই। আমি আরো পড়ে কি করতে হবে জেনে নিয়ে কাজ করবো।

অন্যদিকে চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন সরকার বলেন, লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্টের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট তথা উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ক্ষমতা বলে ব্যবস্থা গ্রহণ করবেন। পুলিশ মোবাইল কোর্ট বাস্তবায়নে সহযোগিতা করবে। তাছাড়া বিকাল থেকে পুলিশ মাঠে থেকে লকডাউন সঠিকভাবে বাস্তবায়নে কাজ করবো।

পূর্বকোণ/পিআর/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট