চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

টেকনাফে বিজিবি-মাদক কারবারি সংঘর্ষে নিহত ১, বিজিবি সদস্যসহ আহত ৭

টেকনাফ সংবদদাতা

২ আগস্ট, ২০২৩ | ৬:১১ অপরাহ্ণ

টেকনাফ উপজেলার হ্নীলায় বিজিবির সঙ্গে মাদক কারবারিদের সংঘর্ষের ঘটনায় রফিক (৪৮) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় বিজিবির এক সদস্যসহ ৭ জন আহত হয়েছেন।

 

নিহত রফিক উপজেলার হ্নীলার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন। সংঘর্ষের সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী জাফর আলমকে আটক করা হয়েছে।

 

আহতদের আইওএম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসা জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। গুরুতর আহত বিজিবি সদস্য আবদুল মালেককে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে আইওএম হাসপাতালের কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

 

বুধবার (২ আগস্ট) দুপুর ১টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধারে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

টেকনাফের হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, লেদা এলাকার মোহাম্মদ আলমের ভাই জাফর আলমের বাড়িতে বিজিবির একটি দল অভিযান চালায়। এ সময় ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়ার সময় সংঘবদ্ধ মাদক কারবারিসহ রোহিঙ্গা ও স্থানীয়রা বিজিবির ওপর হামলা চালায়। বিজিবিও পাল্টা গুলি করে। এ ঘটনায় একজন নিহতসহ ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান জানান, এ ঘটনায় একজন নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি। বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ বলেন, ‘ইয়াবা উদ্ধারের অভিযানে গেলে বিজিবির ওপর হামলা, গুলি ও পাল্টা গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় হতাহত হয়েছে। বিষয়টি বিস্তারিত পরে গণমাধ্যমে জানানো হবে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট