চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বর্জ্য অপসারণে শতভাগ সফল দাবি মেয়রের

১৫ আগস্ট, ২০১৯ | ১:৩৫ পূর্বাহ্ণ

নগরীর ওয়ার্ডসমূহ থেকে আনুমানিক পাঁচ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণের টার্গেট নিয়ে কাজ শুরু করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এই বর্জ্য অপসারণ কাজে সার্বক্ষণিক নিয়োজিত ছিল চসিকের প্রায় পাঁচ হাজার পরিচ্ছন্ন কর্মী। সরাসরি এ কার্যক্রম তদারকি করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গত সোমবার বিকেলে সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন নগরীর আলমাস সিনেমা মোড় থেকে কাজীর দেউড়ি হয়ে লাভ লেন মোড় এলাকা, জুবলি রোড, নিউমার্কেট সদরঘাট, আলকরণ, কোতোয়ালী মোড়, লালদিঘি, বক্সিরহাটসহ নগরীর বিভিন্ন এলাকায় চলমান বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি প্রধান সড়কের বিভিন্ন ডাস্টবিনগুলোতে কোরবানি বর্জ্য অপসারণ কার্যক্রমে নিয়োজিতদেরকে নানামুখী দিক নির্দেশনা দেন। এছাড়া তিনি জোনের দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলরদের সাথে সার্বক্ষণিক মুটোফোনে যোগাযোগ করেন। বর্জ্য অপসারণ কাজ আরো বেগমান করতে এবং নির্ধারিত সময়ের আগেই নগর পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য তিনি সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেন। তিনি বলেন, বিকালে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে কোরবানির বর্জ্য প্রায় পরিষ্কার হয়ে গেছে।

প্রসঙ্গক্রমে তিনি বলেন, এবার যেহেতু ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা যাচ্ছে, সেজন্য বর্জ্য অপসারণ কার্যক্রমে আলাদা সাবধানতা অবলম্বন করেছে চসিক। কোথাও যাতে বর্জ্য বা পানি জমে না থাকে সেব্যাপারে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেয়া হয়েছে। এবছর বর্জ্য অপসারণ কাজে ২৭৩ টি গাড়ি সার্বক্ষণিক দায়িত্ব পালন করে। পরিচ্ছন্ন কর্মীরা শতভাগ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে। এজন্য চসিক পরিচ্ছন্ন কর্মীরা দিনরাত পরিশ্রম করে এই ঈদে পরিবার পরিজনের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে দায়িত্ব পালন করছে। এজন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ আ জ ম নাাছির উদ্দীন। নগরীর কোথাও কোরবানির জবাইকৃত পশুর বর্জ্য পড়ে থাকতে দেখা গেলে দয়া করে তাৎক্ষণিকভাবে কন্ট্রোলরুমে ০৩১- ৬৩০৭৩৯ , ০৩১ -৬৩৩৬৪৯ অথবা ০১৭১২২৫২৬১৫ , ০১৬৭৫২১৮৪৮৫ নম্বরে সংবাদ দেয়ার আহবান সিটি মেয়রের।
পরিদর্শনকালে চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বর্জ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শৈবাল দাশ সুমন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ হোসেন হিরণ, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি দাশ, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ কর্পোরেশনের অন্য কর্মকর্তাবৃন্দ সিটি মেয়রের সাথে ছিলেন । পরিদর্শনকালে মেয়র পশু বর্জ্য অপসারণে সহযোগিতা করায় নগরবাসীকে ধন্যবাদ জানান।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট