চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা ভোটারে সহায়তা, চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

লামা সংবাদদাতা

১১ আগস্ট, ২০২২ | ১২:৪২ অপরাহ্ণ

বান্দরবানের আলীকদমে আহছাব উদ্দিন নামে এক রোহিঙ্গাকে ভোটার করতে সহযোগিতা করায় চেয়ারম্যান ও ইউপি সচিবসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোহিঙ্গা আহছাব উদ্দিনের জীবিত মায়ের নামে মৃত্যুসনদসহ ভুয়া নিবন্ধন দিয়ে ভোটারে সহায়তায় এই মামলা করা হয়েছে।

মামলার আসামিরা হলেন নয়াপাড়ার ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দিন, ২ নম্বর চৈক্ষ্যং ইউপির সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান, আহছাব উদ্দিন, জামাল হোসেন, ইউপি সদস্য আব্দুল মানান, আয়শা বেগম, ২ নম্বর চৈক্ষ্যং ইউপি সচিব মানিক বড়ুয়া, নয়াপাড়া ইউপি সচিব আবু হানিফ রাজু।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

নয়াপাড়া ইউপি চেয়ারম্যান বলেন, ‘কোনো রোহিঙ্গা নাগরিককে ভোটার হতে সহায়তা করিনি আমি। ইউপি সদস্য রোহিঙ্গা নয় নিশ্চিত করার পর প্রত্যায়নগুলোতে স্বাক্ষর করেছি। আমার ইউনিয়নের সবাইকে আমার পক্ষে চেনা সম্ভব না। ইউপি সদস্যরা নিশ্চিত করার পর আমি স্বাক্ষর করি। তাছাড়া বিগত চেয়্যারম্যানের সনদও ছিল বলে ইউপি সদস্য জানিয়েছেন।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার বিকেলে আহছাব উদ্দিন ছবিযুক্ত ভোটার তালিকা হাল নাগাদের যাচাই বাচাইয়ের সময় বিশেষ কমিটির কাছে তার কাগজপত্র জমা দেয়। কমিটি যাচাই বাচাইয়ের সময় তার কথা সন্দেহজনক মনে হলে সংশ্লিষ্ট ওর্য়াডের লোকজনের সাথে কথা বলে আহছাব উদ্দিনের বাবা রোহিঙ্গা, জন্মনিবন্ধন সনদ, চেয়ারম্যান সনদ যাকে বাবা বানিয়েছে তিনি তার জন্মদাতা বাবা নয় বলে নিশ্চিত হয়েছি। আহছাব উদ্দিনের মা আয়শা বেগমের দ্বিতীয় স্বামী জামাল হোসেন। তার মা জীবিত থাকলে ও তার মা আয়শা বেগমের নাম মৃত্যুসনদ করা হয়েছে।

পরে নিজেও স্বীকার করছে। এছাড়া রোহিঙ্গা নাগরিক আহছাব উদ্দিন ও তার ভুয়া বাবা জামাল হোসেনকে পুলিশের কাছ হস্তান্তর করা হয় বলে জানান উপজলা নির্বাচন কর্মকর্তা।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন জানান, এই ঘটনায় নয়াপাড়া ইউপি চেয়ারম্যানসহ ৮ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার আহছাব উদ্দিন ও জামাল হোসেনকে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট