চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

৬ আগস্ট, ২০২২ | ১২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তেলের দাম বৃদ্ধির ঘোষণায় পেট্রোল পাম্পে দীর্ঘ লাইন

আচমকা জ্বালানি তেলের দাম বাড়ানোর খবরে নগরীর পেট্রোল পাম্পগুলোতে উপচে পড়া ভিড় লেগে যায়।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার পর থেকে পেট্রোল পাম্পগুলোতে গাড়ির ভিড় তৈরি হতে শুরু করে। সবচেয়ে বেশি ভিড় করেন মোটরসাইকেল চালকরা।

এরআগে শুক্রবার রাত ৯টার কিছু পর দেশে ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা এবং পেট্রোলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানোর ঘোষণা দেয় সরকার। শুক্রবার রাত ১২টা থেকে নতুন দাম কার্যকর হওয়ার কথা জানানো হয়।

সরকারের পক্ষ থেকে আচমকা জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসার পর গাড়ি নিয়ে পেট্রোল পাম্পে ছুটতে শুরু করেন অনেকে। কেউ কেউ গাড়ির ট্যাংকে জ্বালানি নেয়ার পাশাপাশি বোতলে ভরেও তেল কিনেন।

তবে রাত সাড়ে ১০টার পর থেকে পেট্রোল পাম্পগুলোতে তেল দেয়া বন্ধ করে দেয়া হয়। এতে পাম্প ছাড়াও আশপাশের সড়কগুলোতে যানজট তৈরি হয়। ভোগান্তিতে পড়েন নানা শ্রেণি ও পেশার মানুষ। তেল ছাড়াই ফিরতে হয়েছে অনেককেই।

তাদের একজন আকমাল হোসেন। তিনি নয়াবাজার বিশ্বরোডের হাক্কানি ফিলিং স্টেশনে গিয়ে অকটেন ছাড়াই ফিরেছেন। মোটরসাইকেল চালক আকমাল পূর্বকোণকে বলেন, দাম বাড়ানোর খবর জানতাম না। তেল ফুরিয়ে আসায় এমনিতেই কিনতে গিয়েছিলাম। দীর্ঘ অপেক্ষার পরেও তেল না নিয়ে ফিরতে হয়েছে।

শুধু নয়াবাজার বিশ্বরোডের হাক্কানি ফিলিং স্টেশন নয়, রাত ১০টার পর নগরীর দুই নম্বর গেট, ওয়াসার মোড়, নয়াবাজার মোড় এলাকাসহ নগরীর বিভিন্ন এলাকার পেট্রোল পাম্প ঘুরে একই চিত্র দেখা গেছে। তেলের দাম বাড়ানোর ঘোষণার পর তেল বিক্রিই বন্ধ করে দেয়া হয় এসব পেট্রোল পাম্পে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট