চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নতুন প্রজন্ম তৈরি হও, তোমরাই আগামীর বাংলাদেশ : কমোডর এ. ডব্লিউ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০২১ | ৮:৪৩ অপরাহ্ণ

কমোডর এ. ডব্লিউ চৌধুরী বীর উত্তম, বীর বিক্রম বলেন,  মুক্তি সংগ্রামের ইতিহাসে বাঙালির মতো এত ত্যাগ, এত রক্ত পৃথিবীর আর কোর জাতি দেইনি । এমনকি একটি ঘাতক অপশক্তি যাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করেছি, সেই পাকিস্তানিদের কোন সভ্যতা বা মর্যাদা জ্ঞানও ছিল না। বর্বরতা, বিকৃতি, পাশবিকতা তাদের রক্তে মিশে গিয়েছিল বলেই আমরা মধ্যেযুগীয় অন্ধকারে ডুবে গিয়েছিলাম। এ থেকে ত্রাণ পেতে নিরস্ত্র বাঙালি অস্ত্র হাতে নিয়েছিল। দীর্ঘ  নয় মাসের সশস্ত্র সংগ্রামের পর বিজয় ছিনিয়ে এনেছিল বাঙালি জাতি ।

আজ শুক্রবার বিকালে এম. এ আজিজ স্টেডিয়ামের গোল চত্বরে আনুষ্ঠানিকভাবে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় শিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান রাশেদ মহিউদ্দিনের সভাপতিত্বে ও এডভোকেট শেখ ইফতেখার সাইমুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রথমে করোনাকালে প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শোক প্রস্তাব পাঠ করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইঊনুছ। বক্তব্য রাখেন বিশেষ অতিথি নূর মোহাম্মদ চৌধুরী, নৌ কমান্ডো যুক্তরাষ্ট্র প্রবাসী আবু তাহের, নূরুন্নবী, কামাল উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র। সন্ধ্যায় বিজয় মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন খ্যাতিমান লোক ও গণ শিল্পী ফকির সাহাবউদ্দিন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট