চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

ম্যাজিস্ট্রেট-দোকানির চোর-পুলিশ খেলা!

নিজস্ব প্রতিবেদক

৯ জুলাই, ২০২১ | ৯:৩৫ অপরাহ্ণ

লকডাউনে ম্যাজিস্ট্রেটের সাথে চোর পুলিশ খেলছে চট্টগ্রাম নগরীর দোকানিরা। দেশব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে হু হু করে। চলমান কঠোর লকডাউনের নবম দিন শুক্রবার (৯ জুলাই)  নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। 

শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পযর্ন্ত নগরীর চকবাজার,বাকলিয়া, চান্দগাঁও, সদরঘাট, ডবলমুরিং, খুলশী, আকবরশাহ,   বায়েজিদ, কোতোয়ালিসহ ১৬ থানা এলাকায় জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে বিধিনিষেধ অমান্য করায় ৮০ মামলায় ২৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন। 

সরোজমিনে দেখা গেছে, ম্যাজিস্ট্রেট আসার খবরে চটাফট দোকানের শাটার টেনে সটকে পড়ে দোকানিরা। ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর আবারও সব কিছু স্বাভাবিক। 

বহদ্দারহাট খাজা রোডে বিধিনিষেধ অমান্য করে জরিমানা গুনা এক সেলুন দোকানি বলেন, দোকান খোলা রাখায় ম্যাজিস্ট্রেট দুইশ টাকা জরিমানা করছে। করুক আবার আসলে দিমু দুইশ তাতে লস নাই।

এভাবে আইন অমান্য করে আইন প্রয়োগকারী সংস্থার সাথেই চোর পুলিশ খেলছে না দোকানিরা বরং নিজের সাথে জীবন নিয়ে খেলছে। এতে যদি সে করোনা আক্রান্ত হয়, ঝুঁকিতে পড়বে সে ও তার পরিবার। মৃত্যুও হতে পারে তাতে ক্ষতি তার। তবে ২য় বার জরিমানা গুনা লোকদের প্রতিষ্ঠান লকডাউন পর্যন্ত সিলগালা করে দেয়া উচিত বলে মনে করেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা ।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট