চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

দোকান খোলা রাখার দাবিতে নগরীতে ব্যবসায়ীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

৫ এপ্রিল, ২০২১ | ৭:১৩ অপরাহ্ণ

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবিতে মিছিল-সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। ওই সময় তারা ব্যবসায়ীদের ক্ষতি থেকে বাঁচানোর জন্য সরকারের কাছে দাবি জানান।

সোমবার (৫ এপ্রিল) বিকেলে নগরের নিউ মার্কেট মোড় ও রিয়াজউদ্দিন বাজারের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এতে অংশ নেন সহস্রাধিক দোকান মালিক ও কর্মচারী।

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার তামাকুমণ্ডি লেন বণিক সমিতির সভাপতি আবু তালেব বলেন, ‘শতভাগ স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার জন্য আমরা প্রস্তুত।

করোনায় যদি শিল্প-কারখানা খোলা থাকতে পারে তাহলে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা না রাখার যৌক্তিকতা কি এমন প্রশ্ন রেখে আবু তালেব আরও বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার কাপড়সহ নানা মালামাল তুলেছে। কিন্তু লকডাউনে মার্কেট বন্ধ রাখায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। গত ঈদেও করোনার কারণে দোকান বন্ধ রাখায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই ক্ষতি এখনো কাটিয়ে উঠতে পারেননি।’

তিনি আরও বলেন, ‘কর্মসূচিতে নগরীর প্রায় ১১০টি মার্কেটের দোকান ও কর্মচারীরা অংশ নিয়েছেন। এসব মার্কেটের ১০ হাজার দোকানে ৫০ হাজার মালিক কর্মচারী রয়েছেন। এই ঈদে কেনাবেচা করতে না পারলে তাদের পরিবার ক্ষতিগ্রস্ত হবে। সরকারি অন্য দপ্তরের ন্যায় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খোলা রাখা হোক।’

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট