চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে মিতু হত্যা: আনোয়ারের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক

১৫ মার্চ, ২০২১ | ৪:১৪ অপরাহ্ণ

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি আনোয়ার হোসেনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৫ মার্চ) সকালে তার জামিনের আবেদন করলে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই রায় দেন।

আসামি আনোয়ার ২০১৬ সালের ২৬ জুন থেকে কারাগারে আছেন। তিনি ফটিকছড়ির রাঙামাটিয়া এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ফখরুদ্দিন চৌধুরী।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি মিতু হত্যা মামলায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ মের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে উচ্চ আদালত।
মামলার আরেক আসামি মোতালেব মিয়া ওরফে ওয়াসিমের করা জামিন আবেদনের শুনানির সময় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালত ৬ মে পর্যন্ত জামিনের আবেদনটি মূলতবি করে রাখেন।

গত ২ ডিসেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন ওয়াসিম। তখন আদালত মামলার তদন্তের অগ্রগতি জানতে চান। সেই নির্দেশের পর ৪ ফেব্রুয়ারি একটি তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়। এতে বলা হয়েছে, কোভিড-১৯সহ বর্তমান পরিস্থিতির কারণে তদন্তকাজ সামান্য এগিয়েছে। এ মামলার তদন্ত শেষ করতে আরও সময়ের প্রয়োজন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন। পরে এ মামলার তদন্ত পুলিশ থেকে পিবিআই-এর হাতে যায়। তবে এখনও মামলার তদন্ত শেষ হয় নি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট