চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চন্দনাইশে উচ্ছেদ অভিযানে উদ্ধার শত কোটি টাকার জায়গা

নিজস্ব প্রতিবেদক

২০ জুন, ২০১৯ | ১০:০৬ অপরাহ্ণ

চন্দনাইশের দোহাজারী পৌরসভার বোটঘাটা এলাকায় সড়ক ও জনপথ বিভাগ উচ্ছেদ অভিযান চালিয়ে দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে প্রায় সাড়ে ৩ একর সরকারি জায়গা দখলমুক্ত করা হয়। উদ্ধারকৃত জায়গার মুল্য আনুমানিক ১’শ কোটি টাকা বলে জানিয়েছেন দোহাজারী সড়ক বিভাগ। আজ বৃহস্পতিবার (২০ জুন) এ উচ্ছেদ অভিযান চালানো হয়। শঙ্খ নদীর উপর ৬ লাইন বিশিষ্ট ব্রিজ নির্মাণের লক্ষ্যে সওজের অধিগ্রহণকৃত জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর চট্টগ্রাম জোনের এস্টেট ও আইন কর্মকর্তা (উপ-সচিব), নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগমের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহেদ হোসেন, সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তাহসিনা বিনতে ইসলাম, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’র উপ-প্রকল্প পরিচালক আশিক কাদির, উপ-সহকারী প্রকৌশলী মো. কোরাইশিন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজিম উদ্দীন, নকশাবিদ মোক্তাদির মাওলা, সওজের সার্ভেয়ার মাজিদ মোঃ কামরুল হাসান। আইনশৃঙ্খলা রক্ষায় চন্দনাইশ, সাতকানিয়া থানার শতাধিক পুলিশ সদস্যসহ দমকল বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা যায়, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বাস্তবায়নের লক্ষ্যে শঙ্খ নদীর উপর ছয় লাইন বিশিষ্ট ব্রিজ নির্মানের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। ফলে সওজ’র অধিগ্রহণকৃত জায়গার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদে দোহাজারী সড়ক বিভাগ কর্র্তৃপক্ষ বারবার অনুরোধ করার পরও অবৈধ স্থাপনা সমূহ অপসারণ না করায় অবশেষে আজ বৃহস্পতিবার এ অভিযান পরিচালনা করা হয়।
একইভাবে সাতকানিয়ার বিওসি মোড় এলাকায়ও উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ফলে দোহাজারী পৌরসভা ও কাটগড় বিওসি মোড় এলাকায় মহাসড়কের দুই পাশের দেড় শতাধিক কাঁচা, সেমিপাকা ও পাকা স্থাপনা উচ্ছেদের আওতায় আসে। অবশেষে দোহাজারী শঙ্খ নদীর উপর ৬ লাইন ব্রিজ নির্মাণের কাজ প্রথম দাফ এগিয়ে অবমুক্ত হল ব্রিজ নির্মাণের জায়গা।
সাবেক দোহাজারী ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান অবৈধ স্থাপনা উচ্ছেদের মধ্যে অসহায় দরিদ্র ২০ জনের অধিক ব্যবসায়ী ও বসবাসকারীকে ১ বস্তা করে চাল দিয়েছেন বলে জানা যায়।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট