চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

ফেরির বেইলি ব্রিজে জোয়ারের পানি

কালুরঘাটে যাত্রী-যানবাহন পারাপারে অবর্ণনীয় দুর্ভোগ

বোয়ালখালী সংবাদদাতা

১ আগস্ট, ২০২৩ | ২:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ শুরুর আগে সংস্কার কাজের জন্য আগামী তিন মাসের জন্য বন্ধ হল কালুরঘাট সেতু। মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী নদীর ওপর এ সেতুর দুই প্রবেশ মুখে ব্যারিকেড বসিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। নদীর ওই অংশ পারাপারের জন্য আপাতত ফেরির ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। ফলে ফেরিতে পারাপার করছে যাত্রীবাহী যানবাহন। জোয়ারের পানিতে বেইলি ব্রিজ ডুবে যাওয়ায় নদী পার হতে গিয়ে সীমাহীন দুর্ভোগে পড়েছেন মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফেরি পারাপারের জন্য অপেক্ষা করছে নদীর দু’পাড়ে শতশত গাড়ি ও মানুষ। আজ থেকে দুটি ফেরি চালুর কথা থাকলেও চলাচল করতে একটি ফেরি। এছাড়া বিইলি ব্রিজ ডুবে যাওয়ায় যানবাহন ফেরিতে উঠতেও দেরি হচ্ছে। ফলে নদীর দুই পাড়ে সৃষ্টি হয়েছে যানজট। এতে দুর্ভোগে পড়েছেন শতশত মানুষ।

শিক্ষক ফাহমিদা বেগম বলেন, ফেরি দিয়ে নদী পার হতে অবর্ণণীয় দুর্ভোগ পোহাতে হয়েছে।

পায়ে হেঁটে সেতু পার হতে গিয়ে সেতুর মাঝে বাচ্চা নিয়ে বসে পড়েন এক নারী। তিনি বোয়ালখালী থেকে রাঙ্গুনিয়ার শ্বশুর বাড়িতে যাচ্ছেন। ফেরির বেইলি ব্রিজ পানিতে ডুবে যাওয়ায় বাচ্চা নিয়ে ফেরিতে ওঠার সাহস পাননি। তাই কালুরঘাট সেতু হেঁটে পার হচ্ছেন।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ‘জোয়ারের সময় একটু সমস্যার সৃষ্টি হচ্ছে। ভাটা হলে আবার ঠিক হয়ে যাবে। প্রকৃতপক্ষে এটার কোন সমাধান নেই।

ফেরি চালুর বিষয়ে তিনি বলেন, ‘এসব তো নতুন ফেরি নয়। যান্ত্রিক ত্রুটি থাকতেই পারে। হয়ত যান্ত্রিক ত্রুটির কারণে চালু হয়নি। পরে চালু করা হবে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট