চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাফরউল্লাহর বিরুদ্ধে মামলা তুলে নিতে হুমকি!

নিজস্ব প্রতিবেদক

২৫ আগস্ট, ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ

মামলা তুলে না নিলে হত্যা করে লাশ গুমের হুমকি দেয়া হয়েছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে চট্টগ্রামের আদালতে দায়ের করা মামলার বাদী ও তার আইনজীবীকে।  আজ মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে নগরীর কোতোয়ালি থানায় নিরাপত্তা ঝুঁকিতে সাধারণ ডায়েরি (নম্বর ১৪১০/২৫০৮২০২০) করেন সাংবাদিক বিপ্লব দে পার্থ ও আইনজীবী এডভোকেট মিঠুন বিশ্বাস।

বিপ্লব পার্থ বলেন, সনাতন ধর্মের দুটিগ্রন্থ রামায়ণ ও মহাভারত নিয়ে কটুক্তি করায় আমি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে। এখানে কোন ধর্ম বা গোষ্ঠীর বিরুদ্ধে মামলা করেনি। কিন্তু মামলার পর একটি চক্র এটিকে নিয়ে মিথ্যাচার করছে। তারা আমাকে ও আমার পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে তাই থানায় জিডি দায়ের করেছি।

জিডি সূত্রে জানা যায়, ‘গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা  ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ৯ আগস্ট ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় বিষয় নিয়ে তথ্য বিকৃত করে বক্তব্য দিয়েছেন। রামায়ণ ও মহাভারত নিয়ে কটূক্তি করে তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন। এর প্রেক্ষিতে ১৯ আগস্ট গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন বিপ্লব দে পার্থ।

মামলার পর থেকে দেশ ও বিদেশের বিভিন্ন অপরিচিত মোবাইল নম্বর থেকে বিপ্লব দে পার্থের ব্যবহৃত মোবাইলে মামলা প্রত্যাহারসহ হুমকি প্রধান করা হয়। এছাড়াও মামলার আইনজীবী এ্যাডভোকেট মিঠুন বিশ্বাসের নাম উল্লেখ করে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। এসময় মামলা না তুললে তাদের হত্যা করে লাশ গুম করা হবে বলেও হুমকি দেওয়া হয়।’

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন  জানান, সাংবাদিক বিপ্লব দে পার্থ ও এডভোকেট মিঠুন বিশ্বাসকে মুঠোফোনে কে বা কারা প্রাণ নাশের হুমকি দিচ্ছে। নিরাপত্তার স্বার্থে তারা থানায় জিডি করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে । হুমকিদাতাদের সনাক্তের চেষ্টা চলছে।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট