চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রেজাউলের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি নির্বাচন কমিশন

পূর্বকোণ ডেস্ক

১৬ মার্চ, ২০২০ | ২:৪২ পূর্বাহ্ণ

সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং তার দল আওয়ামী লীগের বিরুদ্ধে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন উপলক্ষে দলীয় সভা করার অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান। তাছাড়া বিএনপির প্রধান নির্বাচনী এজেন্ট আব্দুল্লাহ আল নোমানের করা অপর একটি অভিযোগের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ প্রশাসন ব্যবস্থা নিচ্ছে বলেও জানিয়েছেন তিনি।
মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে সভা করার অভিযোগের বিষয়ে পুলিশ তদন্ত করে। এ অভিযোগের কোনো সত্যতা পায়নি তদন্তকারী সংস্থা। সরকারি সুযোগ-সুবিধা নিয়ে সভা করেছে এমন কোনো নথি আমাদের দিলে আমরা ব্যবস্থা নেবো’। -বাংলানিউজ
গত বৃহস্পতিবার (১২ মার্চ) ‘সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে নির্বাচন উপলক্ষে দলীয় সভা করছেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং তার দল আওয়ামী লীগ’ এমন অভিযোগ করেন নাগরিক ঐক্য পরিষদ নামে একটি সংগঠনের সদস্যসচিব অধ্যাপক নছরুল কদির।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত ৮ মার্চ নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে রবিবার (১৫ মার্চ) পর্যন্ত বিভিন্ন প্রার্থীর ১৬টি অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনে। এছাড়া বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে কমিশন স্ব-প্রণোদিত হয়ে আরও ১২টি অভিযোগ খতিয়ে দেখেন। মোট ২৮ অভিযোগের মধ্যে ৮টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে, ৫টি অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে সতর্ক করা হয়েছে। এছাড়া একটি অভিযোগের সত্যতা পাওয়া যায়নি এবং ২টি অভিযোগের ব্যবস্থা গ্রহণের পর্যায়ে রয়েছে। বাকি ১২ অভিযোগ এখনও প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট