চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

বাঁশখালীতে নাশকতার মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি, ২০২৪ | ৫:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালী থানার ককটেল বিস্ফোরণ এবং নাশকতা মামলার অন্যতম প্রধান আসামি আবু মুছা ওরফে মুছা মেম্বারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

 

আবু মুছা উপজেলার পুকুরিয়া ইউনিয়নের মৃত রফিকুল ইসলামের পুত্র। তিনি বাঁশখালী উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বলে জানা যায়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানায়, উপজেলার সোনারটিলা এলাকায় রাস্তার উপর বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে গত বছরের ২ নভেম্বর কয়েকটি ককটেল বিস্ফোরণ করে দুষ্কৃতকারীরা। এসময় তারা মো. করিমসহ সাত-আট জন নেতাকর্মীকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে গুরুতর জখম করে এবং হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে বাঁশখালী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে নাশকতাকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থল হতে বিভিন্ন আলামত জব্দ করে। পরে এ ঘটনায় মো. করিম (২৬) বাদী হয়ে বাঁশখালী থানায় ৩২ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫৫/২১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

 

মো. নূরুল আবছার আরও জানান, এ মামলার আসামি মুছা মেম্বার পুকুরিয়া চৌমুহনী বাজার এলাকায় অবস্থান করছে; এমন তথ্যের ভিত্তিতে গতকাল রাত সোয়া ৯টায় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবু মুছা ওরফে মুছা মেম্বারকে গ্রেপ্তার করা হয়।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট