চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৭

কক্সবাজার সংবাদদাতা

১৫ ডিসেম্বর, ২০২৩ | ৮:৪০ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতের হুদা কবিতা চত্বর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে সাত ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এ সময় ডাকাতি ও ছিনতাই কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

 

শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

 

গ্রেপ্তাররা হল, কক্সবাজার শহরের পশ্চিম লারপাড়া এলাকার মৃত আবু শামার ছেলে জামশেদ প্রকাশ পুতুয়্যা ওরফে রিয়াজ (২৩), পূর্ব লারপাড়া এলাকার নাছির উদ্দিনের ছেলে কামরুল হাসান বাবু (২৪), রামু উমখালী এলাকার শ্যামল ধরের ছেলে টিপু ধর (২৮), লারপাড়া এলাকার দুদু মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২২), বইল্যা পাড়া এলাকার মো. শামছুল আলমের ছেলে মো. বাবু (১৮), পেশকার পাড়া এলাকার বিশ্বনাথ ঘোষের ছেলে পোবন ঘোষ (২১) ও বইল্যা পাড়া এলাকার নির্মল বড়ুয়ার ছেলে ছোটন বড়ুয়া (২২)।

 

র‌্যাব জানায়, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ দৌঁড়ে পালানোর চেষ্টাকালে চক্রের সাত ডাকাত ও ছিনতাইকারী সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় একটি কিরিচ, তিনটি বিভিন্ন ধরনের ছুরি, দুটি কালো টর্চলাইট, ছয়টি মোবাইল এবং নীল রংয়ের প্রায় ১৫ ফুট নাইলন রশি উদ্ধার করা হয়।

 

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রটি অস্ত্র-শস্ত্রসহ সমবেত হয়ে হুদা কবিতা মঞ্চ এবং নির্জন এলাকায় পর্যটকদের কাছ থেকে টাকা-পয়সা, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী ডাকাতি করে থাকে বলে স্বীকার করে। দলটি দেশি-বিদেশি পর্যটক এবং স্থানীয় জনসাধারণকে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি ও ছিনতাইয়ের মত নানাবিধ অপরাধের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, মাদক ও চুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। এসব মামলায় তারা একাধিকবার গ্রেপ্তারও হয়েছিল।

 

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট