চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছি: শত বছরের বৃদ্ধা

মহেশখালী সংবাদদাতা

৮ মে, ২০২৪ | ৪:৩৭ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীর উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি ছিল খুবই নগণ্য। দুপুরের পর কিছুটা ভোটার উপস্থিতি হলেও ভোট দিতে তেমন কেউ আসেনি।

 

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। শেষ হয়েছে বিকাল ৪টা পর্যন্ত। ছেলের বউয়ের সঙ্গে লাঠি হাতে ভোট দিতে এসেছেন শত বছরের বৃদ্ধা তিলোয়ালা বালা। তার হাত ধরে নিয়ে যাচ্ছে ছেলের বউ।

 

বৃদ্ধা তিলোয়ালা বালাতার বয়স শত বছরের কাছাকাছি দাবি করে জানালেন, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিব। তাই কষ্ট করে ভোট দিতে এসেছি। ছেলের বউ এবং তিলোয়ালা বালা দুজনের চোখে-মুখেই আনন্দের ছাপ।

 

একই কেন্দ্রে কোমরে হাত দিয়ে লাঠিতে ভর দিয়ে একাই ভোট দিতে এসেছেন বয়সের ভারে নুয়ে পড়া আরেক বৃদ্ধা। তিনি বলেন, আমার সঙ্গে কেউ আসেনি। তারপরও আমি ভোট দিতে এসেছি। কারণ আর কখনো ভোট দিতে পারব কি না, ঠিক নেই।

 

এদিন বিকাল ৩টার দিকে উপজেলার কালারমারছড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই বৃদ্ধা ভোট দিতে আসেন। ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল ছিলো চোখে পড়ার মতো। অপরদিকে, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে নেওয়া হয়েছে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

 

এদিকে, নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। মোবাইল টিম এবং একটি করে স্ট্রাইকিং ফোর্স টহলরত রয়েছে। নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সাদা পোষাকে পুলিশ, আনসার, র‌্যাব এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত ছিল।

 

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থী হলেন- কালারমারছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কুদ্দুস চৌধুরী (মোটরসাইকেল), হাবিব উল্লাহ (টুপি), জয়নাল আবেদীন (আনারস) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে সরগরম প্রচারণায় গণজোয়ার সৃষ্টি করেছেন। শরীফ বাদশাহ (আনারস) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আব্দুল্লাহ আল নিশান ( চিংড়ি মাছ)। তিনি ডামি প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটানিং কর্মকর্তা বিমেলেন্দু কিশোর পাল জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ আনসার সদস্য ছিল। এছাড়া কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেট, পুলিশের টহল টিম ও বিজিবি সদস্য মোতায়েন ছিল। এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের টহল টিম ও বিজিবি সদস্যরা কাজ করছেন। আশা করছি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ করতে পেরেছি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট