চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

বিপিএল ক্রিকেটে চট্টগ্রাম পর্বের শেষ দিনের খেলায় ঢাকা ও রাজশাহীর জয়

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২৫ ডিসেম্বর, ২০১৯ | ৭:৩৫ পূর্বাহ্ণ

এবারের বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটে চট্টগ্রাম পর্বের খেলা গতকাল শেষ হয়েছে। শেষ দিনে অনুষ্ঠিত ২টি খেলায় ঢাকা প্লাটুন ৮ উইকেটে সিলেট থান্ডার্সকে এবং রাজশাহী রয়েলস —- উইকেটে কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়েছে। সংক্ষিপ্ত স্কোর: সিলেট: ১৭৪/৪/২০ ওভার ও ঢাকা: ১৭৫/২/১৮.৩ ওভার এবং কুমিল্লা: ১৭০/৮/২০ ওভার ও রাজশাহী ——— ওভার । ২টি খেলার উল্লেখযোগ্য দিক ছিল কুমিল্লার ওপেনার ডেভিড মিলানের অনবদ্য অপরাজিত সেঞ্চুরি (১০০)। আগামী ২৭ ডিসেম্বর থেকে বিপিএল’র খেলা ফের ঢাকায় শুরু হবে। এরপর ২ থেকে ৪ জানুয়ারি সিলেটে ঘুরে আবারো বিপিএল ঢাকায় ফিরে আসবে এবং ৭ জানুয়ারি শুরু হয়ে ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এবারের পর্ব।

সিলেটের ইনিংসে সর্বোচ্চ ৭৩ রান করেন জনসন চার্লস। তার ইনিংসে ৪৫ বলে ৩টি চার ও ৮টি ছক্কার মার ছিল। এছাড়া ৩১ বলে ১ চার ও ৪ছক্কায় মো. মিঠুন ৪৯ ও রুথার ফোর্ড ২৮ বলে ৩ চার ও ২ছক্কায় ৩৮ রান করেন। ঢাকার শহীদ আফ্রিদি ২৬ রানে ২টি এবং সাদাব খান ২৩ ও মেহেদি হাসান ৩৩ রানে ১টি করে উইকেট নেন।

ঢাকার হয়ে ড্যাসিং তামিম ইকবাল ৪৯ বলে ৫চার ও ২ছক্কায় ৬০ রানে অপরাজিত ছিলেন। মেহেদি হাসান মাত্র ২৮ বলে ৫ চার ও ৩ছক্কায় ৫৬ রান করে দারুণ নৈপূণ্য দেখান। এছাড়া আনামুল হক ২৩ বলে ৫চারে ৩২ ও জাকের আলী ১১ বলে ৩ চার ও ১ছক্কায় অপ: ২২ রান করেন। সিলেটের এবাদত হোসেন ২৪ ও অধিনায়ক মোসাদ্দেক ৩০ রানে ১টি করে উইকেট নেন। এ খেলায় জয়ী দলের মেহেদি হাসান ম্যান অব দ্য ম্যাচ হন।
অপর ম্যাচে কুমিল্লার ইনিংসে জ¦ল জ¦ল করছিলো ডেভিড মিলানের অপরাজিত শতরান। তিনি ইনিংসের গোড়াপত্তন করতে এসে ৫৪ বলে ৯চার ও ৫ ছক্কায় ঠিক ১০০ রানে খেলা শেষ করেন। অন্যান্যের মধ্যে সৌম্য সরকার ২০ (১চার২ ১ছক্কা), সানাকা ১১ ও রাজাপাকাসা ১০ রান করেন। রাজশাহীর মো. ইরফান ২৩, আবু জায়েদ ২৩ ও অধিনায়ক আন্দ্রে রাসেল ২৬ রানে প্রত্যেকে ২টি করে উইকেট নেন।

রাজশাহীর ইনিংসে সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার আফিফ হোসেন। তার ইনিংসটি ৫৩ বলে ৮চার ও ২ ছক্কার মারে সাজানো ছিল। লিটন দাস আউট হয়েছেন ১৯ বলে ২ চার ও ২ছক্কায় ২৭ রান করে। কুমিল্লার আল আমিন হোসেন ৩৮ রানে ২টি এবং মুজিবুর রহমান ১৭ রানে ১ উইকেট দখল করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট