চট্টগ্রাম রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

ঢাবি ভর্তিযুদ্ধ : শেষ হলো ‘গ’ ইউনিটের পরীক্ষা

অনলাইন ডেস্ক

৩ জুন, ২০২২ | ২:০৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার (৩ জুন) সকাল ১১ টা থেকে শুরু হয় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে এ পরীক্ষা। ঢাকা ও ঢাকার বাইরে ৭টি বিভাগীয় শহরে এ পরীক্ষা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস থেকে জানানো হয়, সারাদেশে সব কেন্দ্রে পরীক্ষা শেষ হয়েছে। কোনো অনিয়মের খোঁজ পাওয়া যায়নি। ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছেন। সে অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নেন।

আজ বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ, কলাভবন, কার্জন হল, সামাজিকবিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদসহ কয়েকটি কেন্দ্রে এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে আসা ও অংশগ্রহণ নিশ্চিত করতে ঢাবি ক্যাম্পাসে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, জনসমাগম ও পরিবেশ দূষণ না করার জন্য অনুরোধ করা হয়। একইসঙ্গে পরীক্ষার দিন ক্যাম্পাসে যানবাহন চলাচল সীমিত রাখার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানানো হয়।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট