চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

সর্বশেষ:

মেসির স্বপ্নপূরণে গুগল সার্চে নতুন রেকর্ড

তথ্য প্রযুক্তি ডেস্ক

২০ ডিসেম্বর, ২০২২ | ১১:২৩ পূর্বাহ্ণ

বিশ্বকাপ জিতে বাজিমাত করলেন লিওনেল মেসি। আর্জেন্টিনা কাপ জেতার সঙ্গে নতুন রেকর্ড হয়েছে গুগল সার্চে। গুগল সিইও সুন্দর পিচাই সোমবার জানালেন, ফিফার ফাইনালের সময় গুগল সার্চে ২৫ বছরে সর্বোচ্চ ট্র্যাফিকের রেকর্ড গড়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পেল দক্ষিণ আমেরিকান দেশ আর্জেন্টিনা।

এই জয়ের প্রভাব পড়েছিল গুগলের সার্চ ইঞ্জিনেও। সুন্দর পিচাই এদিন টুইট করে লিখছেন, ফিফার ফাইনালের সময় ২৫ বছরে সর্বাধিক ট্র্যাফিকের রেকর্ড হয়েছে। মনে হচ্ছিল যেন, সারা বিশ্ব একটাই জিনিস সার্চ করছিল।

এদিন গুগলে বিশ্বকাপ, বিশ্বকাপের খেলোয়াড়দের বিভিন্ন তথ্য ব্যাপক ভাবে সার্চ করেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

অন্য একটি টুইটে পিচাই লিখছেন, ফ্রান্স এবং আর্জেন্টিনা দুটি দেশই খুব ভাল খেলেছে। জোগো বোনিতো (খুব সুন্দর খেলা)। এই কাপ হাতে নেওয়ার যোগ্য মেসির থেকে বেশি আর কেউ-ই নয়, এই গেম খেলার জন্য সর্বকালের সেরা। একজনের ক্যারিয়ারের ফাইনাল পারফরম্যান্স।

১৯৯৮ সালে উন্মুক্ত করা হয় গুগলের সার্চ ইঞ্জিন। সের্জেই ব্রিন এবং ল্যারি পেজ নামের দুজন গুগল সার্চ তৈরি করেছিলেন। সার্চ ইঞ্জিন জায়ান্ট হিসেবে গুগল এক নম্বর হওয়ার নেপথ্যে তার এই সার্চ ফিচার। ২০২২ সাল পর্যন্ত গুগল সার্চের মার্কেট শেয়ার ৯০ শতাংশ।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট