চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

অর্ধযুগে পূর্বকোণ অনলাইন : সতত শুভেচ্ছা

যিকরু হাবিবীল ওয়াহেদ

৪ মে, ২০২৪ | ৫:৫০ অপরাহ্ণ

‘সঠিক সংবাদ সবার আগে’ স্লোগানকে প্রতিপাদ্য করে ৫ বছর আগে আজকের এই দিনে যাত্রা শুরু করেছিল দৈনিক পূর্বকোণ অনলাইন।

পূর্বকোণ অনলাইন তাদের সত্য সদ্য সংবাদ পরিবেশনের মাধ্যমে ইতিমধ্যে পাঠক মানসে নিজেদের আলাদা জায়গা করে নিতে সক্ষম হয়েছে। চট্টগ্রাম তথা দেশের এবং বিশ্বের নানান খবর মুহূর্তেই পাঠকদের দিচ্ছে পূর্বকোণ অনলাইন।

যার কারণে পাঠকদের পছন্দের এবং আস্থার শীর্ষে উঠে এসছে পূর্বকোণ অনলাইন। দীর্ঘ ৩৯ বছর পূর্বে চট্টলবন্ধু মরহুম ইউসুফ চৌধুরীর হাত ধরে যাত্রা শুরু করেছিল দৈনিক পূর্বকোণ।
দীর্ঘযাত্রায় দৈনিক পূর্বকোণের ভালো অর্জন সাফল্য আকাশচুম্বি ঈর্ষণীয়।

কিন্তু যুগের চাহিদায় অপূর্ণ ছিল দৈনিক পূর্বকোণের ২৪ ঘন্টার অনলাইন ভার্সনের।
৫ বছর আগে এইদিনে দৈনিক পূর্বকোণের চিফ রিপোর্টার মেধাবী সাংবাদিক সাইফুল আলমের নেতৃত্বে একঝাঁক তরুণ প্রতিশ্রুতিশীল সাংবাদিকের হাত ধরে সেই শূন্যতা পূরণ হয় দৈনিক পূর্বকোণের। শুরু হয় ২৪ ঘন্টার স্বতন্ত্র পূর্বকোণ অনলাইন।

শুরু থেকেই অত্যন্ত সতর্কতার সাখে তুলে ধরা হচ্ছে চট্টগ্রাম এবং দেশ বিদেশের নানান সংবাদ। পাঠকের চাহিদায় একের পর এক সংযোজন করা হয় বিভিন্ন বিভাগ। “১ মিনিটে চট্টগ্রাম” বেশ আলোচিত কনটেন্ট পূর্বকোণ অনলাইনের।

তাছাড়া “সংবাদ প্রতিদিন” নামক ভিডিও কনটেন্ট এবং দৈনিক পূর্বকোণের ফেসবুক পেইজের মাধ্যমে ভিডিও সংবাদ পরিবেশন দারুণ সাড়া ফেলেছে পাঠক দর্শক মহলে। সাথে যুক্ত করা হয় বিভিন্ন ভিডিও কনটেন্ট। যার কারণে চট্টগ্রামভিত্তিক গণমাধ্যম জগতে পূর্বকোণ অনলাইনকে দিয়েছে আলাদা মর্যাদা।

 

এছাড়া মুজিব শতবর্ষে দৈনিক পূর্বকোণ অর্জন করেছে সেরা আঞ্চলিক পত্রিকার সম্মান। যা পূর্বকোণকে করেছে আরো অনন্য। পূর্বকোণ অনলাইন ইতিমধ্যে তথ্য মন্ত্রনালয়ের অনুমোদনও পেয়েছে, যা পূর্বকোণ অনলাইনের গতি বাড়িয়েছে।

 

তাছাড়া, পূর্বকোণ অনলাইনে বিভিন্ন ইভেন্ট ভিত্তিক সংবাদ প্রচার, চট্টগ্রামের একুশে বইমেলা, ঈদ শপিং, স্বাস্থ্য বিষয়ক, সংস্কৃতি সাহিত্য বিষয়ক ভিডিও সংবাদ প্রচার করায় পূর্বকোণ অনলাইনের দর্শক প্রিয়তা বেড়েছে বহুগুণ। পূর্বকোণ অনলাইনে বিভিন্ন ক্যাটাগরিতে প্রকাশিত হচ্ছে নানান প্রতিবেদন, ফিচার, বিশ্লেষণ এবং মতামত। জাতীয়, আন্তর্জাতিক, নারী ও শিশু, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, ব্যাংক-বীমা, শেয়ারবাজার, করপোরেট সংবাদ, কৃষি, রাজনীতি, বিনোদন, খেলাধুলা, স্বাস্থ্য, পরিবেশ, শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি, বিজ্ঞান-প্রযুক্তি, লাইফস্টাইল, ভ্রমণ, সাক্ষাৎকার, মিডিয়া, আইন ও অপরাধ, দূরদেশসহ বিষয়ভিত্তিক লেখাও প্রকাশিত হচ্ছে প্রতিনিয়ত। এছাড়া বিশেষ দিবসে পূর্বকোণ অনলাইন প্রকাশ করে যাচ্ছে বিশেষ বিশেষ রিপোর্ট।

এককথায় অনলাইন সংবাদের বিশ্বস্ত মাধ্যম হয়ে উঠেছে পূর্বকোণ অনলাইন। যেখানে একজন পাঠক সহজেই বিচরণ করতে পারছেন।

 

প্রতিষ্ঠার ৬ষ্ঠ বছরে পূর্বকোণ অনলাইন সব খবর সবার আগে পৌঁছে দিক সব শ্রেণির পাঠকদের। পূর্বকোণ অনলাইন দেশ এবং দশের কথা বলুক, প্রান্তিক জনগোষ্ঠীর কথা তুলে ধরুক, অসহায় নির্যাতিত মানুষের কথা বলুক, নদী বন মাঠ উদ্যান খেকোদের বিরুদ্ধে কথা বলুক, পরিবেশ প্রতিবেশ রক্ষায় ভুমিকা রাখুক, পাশাপাশি চট্টগ্রাম এবং দেশের সমস্যা সমাধান এবং সম্ভাবনার কথাও তুলে ধরুক পূর্বকোণ অনলাইন। পূর্বকোণ অনলাইন শতবছর পার করুক। শুভ জন্মদিন পূর্বকোণ অনলাইন। সতত শুভেচ্ছা।

লেখক: কলামিস্ট ও সংগঠক

 

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট