চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

সর্বশেষ:

‘পরাণে’র সঙ্গে সুবিচার করেনি হল মালিকরা : জাজের কর্ণধার আজিজ

বিনোদন ডেস্ক

৩০ জুলাই, ২০২২ | ১:৩৯ অপরাহ্ণ

দেশের প্রেক্ষাগৃহগুলোতে বাংলা সিনেমার সুবাতাস বইছে। একইসঙ্গে কয়েকটি আলোচিত সিনেমা প্রচারিত হচ্ছে হলগুলোতে। কিন্তু যথেষ্ট দর্শক চাহিদা ও বিক্রি থাকা সত্ত্বেও নতুন সিনেমা ‘হাওয়া’ মুক্তির পরে এবার পরাণের শো বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। পরাণের সঙ্গে হল মালিকরা সুবিচার করেনি বলে মন্তব্য করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

এক ফেসবুক পোস্টে তিনি লিখেন, রায়হান রাফী ও পরাণ। আমার ঘরের ছেলে রায়হান রাফী আমাকে ফোন করে দুঃখ সহকারে গতকাল সন্ধ্যায় ফোন দিলো। সে তখন মধুমিতা হলে ছিল। বললো, মধুমিতা হল হাউসফুল। চট্টগ্রামের সুগন্ধা সিনেমা হল হাউসফুল, তারপরও তার পরাণ নামিয়ে আজ থেকে দুইটা হলেই ‘হাওয়া’ চালাবে। কিন্তু নিয়ম হলো, বৃহস্পতিবার যদি হলে ২০ হাজার টাকা সেল থাকে, হল থেকে সিনেমা নামাতে পারে না। ‘পরাণ’ সিনেমার সেল তার চেয়ে অনেক বেশি ছিল। তারপরও নামিয়ে দিলো। যা ‘পরাণ’ সিনেমার জন্য অন্যায়-অবিচার।

 

তিনি আরও লিখেন, রাফীকে বললাম, হলের সঙ্গে কথা বলো, কথা বলল, হল নাকি তাকে জানিয়েছে, জাজের সিনেমা আসছে। না চালালে তাড়া যদি মনক্ষুণ্ন হয়ে আমাদের সিনেমা না দেয় পরে! কারণ এখন বাংলাদেশের সব ভালো সিনেমা জাজ রিলিজ করে। আমি আর কি বলবো!!! তবে হ্যাঁ, আমার কোনো সিনেমা যদি ২০ হাজার টাকা সেল রেখেও কোনো হল নামিয়ে ফেলে, সেই হলকে আর কখনো সিনেমা দেই না।

এ বিষয়ে অতীত অভিজ্ঞতার কথা উল্লেখ করে আজিজ লিখেন, এমনটা অনেক আগে একটা হল করেছিল। তখন সেই সিনেমা হলকে ৬ মাস আর সিনেমা দেই নাই। পরে ক্ষমা চেয়ে ব্যাপারটা মীমাংসা করেছিল। যাই হোক, হাওয়া হোক না জাজের সিনেমা। তবুও হল মালিক পরাণ এর সঙ্গে সুবিচার করে নাই। আর আমার রাফীর কাছে দুঃখ প্রকাশ করা ছাড়া কিছুই বলার নেই।

গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘পরাণ’ সিনেমা এখনো দাপটের সঙ্গে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। এদিকে জাজ মাল্টিমিডিয়া থেকে পরিবেশনা করা ‘হাওয়া’র জন্য দর্শক থাকা সত্ত্বেও ‘পরাণ’ সিনেমাটি নামিয়ে দিয়েছেন ঢাকার মধুমিতা ও চট্টগ্রামের সুগন্ধা সিনেমাহলের মালিকরা।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট