চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাতীয় যুব দিবসের আলোচনা সভায় বিভাগীয় কমিশনার

বঙ্গবন্ধুসোনার বাংলা গড়তে যুব সমাজের কোনো বিকল্প নেই

২ নভেম্বর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে যুব সমাজের কোনো বিকল্প নেই। বার্ধক্যে উপনীত হয়ে কোন কিছু করা যায়না। যে কোন দেশ বা সভ্যতা বিনির্মাণের পেছনে যুব সমাজই অগ্রণী ভূমিকা পালন করছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ উন্নয়নে অনেকদূর এগিয়ে গেছে। আমরা উন্নয়নশীল দেশের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছি। বেড়েছে শিক্ষার হার, মাথাপিছু আয়, গড় আয়ু, বিদ্যুৎ উৎপাদন, হ্রাস পেয়েছে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার। দেশে প্রত্যেকটি উন্নয়ন সূচক দৃশ্যমান। সরকারের আন্তরিকতা ও নিরলস প্রচেষ্টায় আমাদের যুব সমাজ আজ পিছিয়ে নেই। গতকাল শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত জাতীয় যুব দিবস-২০১৯ এর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠানটির আয়োজন করেন। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।

বিভাগীয় কমিশনার আরো বলেন, যুব সমাজ উন্নয়নের প্রাণ শক্তি। তাদেরকে আত্মনির্ভরশীল ও স্বাবলম্বী করতে সরকার দেশের ৬৪ জেলায় যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আত্মকর্মসংস্থানমূলক কর্মসূচি চলমান রয়েছে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, যুব সমাজকে কাজে লাগাতে না পারলে উন্নতসমৃদ্ধ দেশ গড়তে পারবোনা। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ও ফারহানা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাহাবুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সালেহ আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান উদ্দিন। বিভিন্ন যুব সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন আনিসুর রহমান মোল্লা, মঈন উদ্দিন, আমজাদ হোসেন ও মাকসুদুর রহমান রাসেল। সভাশেষে বিভিন্ন ক্যাটাগরিতে যুব পুরস্কার ও যুব ঋণের চেক বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। আলোচনা সভার পূর্বে সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে বেলুন উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। এরপর সেখান থেকে একটি বর্ণাঢ্য যুব র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক ঘুরে সার্কিট হাউসে এসে শেষ হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট