চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেয়াদোত্তীর্ণ, বাসি খাবার বিক্রির দায়ে হোটলেকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৩ অক্টোবর, ২০১৯ | ১১:১৫ অপরাহ্ণ

খাদ্যে ক্ষতিকর রং, রাসায়নিক দ্রব্যের ব্যবহার এবং বাসি খাবার বিক্রির দায়ে দুই হোটেলকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার দুপুরে নগরীর জুবলী রোড এলাকায় এবং দামপাড়া এলাকায় অভিযান চলাকালীন এ জরিামানা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

অভিযানে বিএসটিআই এর লাইসেন্স নবায়ন না করে ব্যবসা পরিচালনা এবং মেয়াদ উত্তীর্ণ বাসি খাবার বিক্রির দায়ে জুবলী রোড়ের বৈশাখী রেস্তোঁরা এন্ড বিরিয়ানী হাউসকে ১০ হাজার টাকা এবং খাদ্যে ক্ষতিকারক রং, রাসায়নিক দ্রব্যের ব্যবহার, স্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে দামপাড়া এলাকার ইস্পা রেস্তোঁরা এন্ড বিরিয়ানী হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন অনুযায়ী দুই হোটেল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে ভেজাল খাদ্যের বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান এ কর্মকর্তা।

 

 

পূর্বকোণ-আল-আমিন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট