চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চবির গ্রুপ ভিত্তিক রাজনীতি নিষিদ্ধে কঠোর কেন্দ্র ছাত্রলীগ

চবি সংবাদদাতা

২২ অক্টোবর, ২০১৯ | ৪:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বগি ভিত্তিক রাজনীতি বন্ধ এবং বগির নামে চিকা মারা, প্লেকার্ড, টিশার্ট বা স্লোগান নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের অনুমতিক্রমে চবি শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বগির নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান সম্পূর্ণরুপে নিষিদ্ধ করা হলো। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ছাত্রলীগের আটটি বগিভিত্তিক গ্রুপ রয়েছে। এইসব গ্রুপ গুলো বিভিন্ন সময় নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ায়। উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ২২ জুলাই চবিতে বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন থেকে বগিভিত্তিক নাম ও স্লোগান মুছে দেয়া হয়। তবে বগি নিষিদ্ধ হলেও গ্রুপ ভিত্তিক রাজনীতি সক্রিয় থেকে যায়। ফলে বিভিন্ন সময় দ্বন্দ্ব-সংঘাতে জড়াতে দেখা গেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট