চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

ইউএসটিসি’র ৫ম সমাবর্তন আজ

নিজস্ব প্রতিবেদক

৩ মে, ২০২৩ | ১১:০৮ পূর্বাহ্ণ

ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি)’র ৫ম সমাবর্তন আজ (বুধবার) ঢাকাস্থ ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে’ অনুষ্ঠিত হবে।

 

সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মালেশিয়ার মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি’র প্রেসিডেন্ট প্রফেসর দাতো ড. মাযলিহাম মোহাম্মদ সু’উদ। সমাবর্তনে এক হাজার ৬৪৭ জন দেশি-বিদেশি শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এরমধ্যে ৫৬ জন বিদেশি শিক্ষার্থী রয়েছেন।  সমাবর্তনে দেশ-বিদেশের ৮ হাজার ৯৭৫ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে।

 

জানা যায়, ২০০০ সাল, ২০০২ সাল, ২০০৭ সাল এবং সর্বশেষ ২০১১ সালে ইউএসটিসি’র আরও ৪টি সমাবর্তন অনুষ্ঠিত হয়। ৪র্থ সমাবর্তনের পর থেকে প্রায় ৮ হাজার ৯৭৫ এর অধিক দেশি-বিদেশি (বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল, ভারত, ভুটান, মালদ্বীপ, সৌদি-আরব, আরব-আমিরাত, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াসহ অনেক দেশ থেকে আগত) স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারীরা ৫ম সমাবর্তন অনুষ্ঠানে যোগদানের জন্য অপেক্ষা করছেন।

 

সমাবর্তনে বিভিন্ন ক্যাটাগরিতে স্বর্ণপদক প্রদান করা হবে জানিয়ে উপাচার্য বলেন, সমাবর্তনে চ্যান্সেলর গোল্ড মেডেল এওয়ার্ড, ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল এওয়ার্ড, জাতীয় অধ্যাপক (ডা.) নুরুল ইসলাম গোল্ড মেডেল এওয়ার্ড, ডিন’স গোল্ড মেডেল এওয়ার্ড এর মধ্যে দিয়ে ৮৪ জন শিক্ষার্থীকে এই চার ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করা হবে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট