চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘ফজিলাতুন্নেছার নামে রাউজানে নির্মিত হবে বৃদ্ধাশ্রম ও অটিস্টিক সেন্টার’

রাউজান সংবাদদাতা

২৮ জানুয়ারি, ২০২২ | ৫:২৬ অপরাহ্ণ

বঙ্গমাতা ফজিলাতুন্নেছার নামে রাউজানে বৃদ্ধাশ্রম ও নাতনি সাইমা ওয়াজেদ পুতুলের স্বপ্নের অটিস্টিক সেন্টার নির্মিত হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। আর এই কাজ খুব শীঘ্রই শুরু হলে বলেও জানান তিনি।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে নগরীর পাথরঘাটাস্থ বাসভবনে রাউজান প্রেস ক্লাবের বর্ষপঞ্জিকার মোড়ক উন্মোচন ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্যোশ্যে তিনি বলেন ‘রাউজানের যেকোন সমস্যা ও ইতিহাস ঐতিহ্য তুলে ধরতে সাংবাদিকরা অগ্রভূমিকা রাখছে। অতীতের ন্যায় এ ধারা অব্যাহত রাখতে হবে। একইসাথে রাউজানের যেকোন ইতিহাস, ঐতিহ্য ও ঐতিহাসিক স্থানের প্রচার প্রসারেসহ কৃষিক্ষেত্রে উন্নয়নের জন্য কৃষকদের সহযোগিতায় ভূমিকা রাখতে হবে। প্রতিবছর রাউজানে যে অতিথি পাখির আগমন ঘটে, তা আমাদের গর্ব ও ঐতিহ্য। তাদের সুরক্ষায় আমরা কাজ করছি। যার কারণে প্রতিবছর রাউজানে অতিথি পাখির আগমন বৃদ্ধি পাচ্ছে। এ অতিথির পাখির আগমনের অন্যতম স্থান হচ্ছে, কদলপুরের লস্কর উজির দীঘি।

আর এ দিঘির অতিথির পাখির দৃশ্যে প্রথমবারেরমত রাউজান প্রেস ক্লাবের বর্ষপঞ্জিকায় সুন্দরভাবে তুলে ধরায় রাউজান প্রেস ক্লাবের ভূয়সি প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, সাবেক সভাপতি তৈয়ব চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গাজী জয়নাল আবেদীন যুবায়ের, নাজিম উদ্দিন মিঞাজী, যুগ্ম আহবায়ক দিদারুল আলম, মোজাফফর হোসাইন সিকদার, জাহাঙ্গীর সিরাজ তালুকদার, সরোয়ার রানা, কে. এম বাহাউদ্দীন, রবিউল হোসেন রবি, এ. কে বাবর, সংগঠনের সদস্য সচিব আনিসুর রহমান, ইরফাত হোসেন চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, সহ সভাপতি কামরুল ইসলাম বাহাদুর, এডভোকেট দীপক কান্তি দত্ত, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, সৈয়দ আবদুল জব্বার সোহেল, সুমদ দে, ম্যালকম চক্রবর্তী প্রমুখ।

পূর্বকোণ/জাহেদ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট