চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ২৫০ পরিবহন শ্রমিক পেল প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই, ২০২১ | ৭:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে সড়ক পরিবহনের ২৫০ শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেছে জেলা প্রশাসন।

সোমবার (১২ জুলাই) বিকাল ৪টায় এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে এ উপহার তুলে দেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।

উপহার সামগ্রীর প্রতি প্যাকেট ছিল-৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল ও ১টিঁ সাবান। স্বেচ্ছাসেবক টিম সিপিপি, সাস ও পূর্বাশার আলো ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অথিতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  নাজমুল আহসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মিনহাজ ও সাধারণ সম্পাদক মো. কালিম শেখ প্রমুখ।

ত্রাণ বিতরণকালে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে যে কয়েকটি সেক্টর ক্ষতির সম্মুখীন হয়েছে তন্মধ্যে মোটর পরিবহন একটি। এ সময়ে একদিকে জীবন বাচাঁনো, অন্যদিকে জীবিকা ঠিক রাখা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে। এ সময়ে সারাবিশ্ব খুব খারাপ সময় অতিক্রম করছে। জীবদ্দশায় অতীতে কেউ এ রকম কষ্টে পড়েনি। শিশু ও শিক্ষার্থীরা পর্যন্ত ঘরবন্ধী হয়ে পড়েছে। করোনাভাইরাস এমন একটি শত্রু যার বিরুদ্ধে পৃথিবীর ৭’শ কোটি মানুষ লড়েও পারছে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে ঠিক তখনই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এর পরেও প্রবৃদ্ধি কমেনি, সরকারের উন্নয়ন থেমে থাকেনি।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার যারা সরকারের সমালোচনা করে তাদেরকে এ সময়ে অস্বচ্ছল ও হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সহায়তায় এগিয়ে আসার আহবান জানান। 

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনা প্রতিরোধে মন্ত্রিপরিষদ ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন সময়ে একেবারে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে ত্রাণের আওতায় আনা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় চট্টগ্রাম জেলা প্রশাসন রাত-দিন পরিশ্রম করে সমাজের দুস্থ, হতদরিদ্র ও অস্বচ্ছল মানুষের হাতে সরকার প্রদত্ত ত্রাণ ও নগদ অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছেন। নিজস্ব ব্যবস্থাপনায়ও চট্টগ্রাম জেলা প্রশাসন কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছে বা সাহায্য চেয়ে সরকারী ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন প্রত্যেক রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট