চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দেড় লাখ টাকা জরিমানা, আটক ২ সাতকানিয়া বালুমহালে অভিযান

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

২ জুলাই, ২০১৯ | ১:৫১ পূর্বাহ্ণ

উপজেলার সাঙ্গু নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ২টি ড্রেজার মেশিন বিকল, দেড় লাখ টাকা জরিমানা আদায়সহ দু’ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপংকর তঞ্চঙ্গ্যার নেতৃত্বে গত ৩০ জুন এই অভিযান পরিচালিত হয়। উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, নলুয়া ইউনিয়নের দুটি স্থানে সাঙ্গু নদীতে ড্রেজার মেশিন বসিয়ে প্রভাবশালী মহল বালু উত্তোলন করছে- এমন সংবাদের ভিত্তিতে গত রবিবার দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত দুই স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপংকর তঞ্চঙ্গ্যা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযান পরিচালনা করে।
প্রথমে নলুয়ার মরফলা বাজারের পশ্চিম পার্শ্বে সাঙ্গু নদীতে ড্রেজার মেশিন বসিয়ে ব্লক তৈরির কাজে ব্যবহৃত অবৈধভাবে বালু উত্তোলনের সময় মুন্সিগঞ্জ জেলার গজারিয়া ভূতার চর ভূয়া গাছিয়া এলাকার সিরাজ মিয়ার ছেলে মো. মনির (৩৬) কে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অন্যদিকে, একই ইউনিয়ন হাজারীর চর শ্যাম মুহুরী হাট এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত ২টি ড্রেজার মেশিন বিকল করে দেয়া হয়। বালু উত্তোলনে জড়িত চন্দনাইশের বৈলতলী ইউনিয়নের জাফরাবাদ এলাকার আবদুল মালেকের ছেলে মো. আবদুল মজিদ (৪২) কে আটক করে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপংকর তঞ্চঙ্গ্যা বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট