চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৯ মে, ২০২৪

সর্বশেষ:

একদিনে ১ কোটি ৩০ লাখ টাকা রাজস্ব আদায় চসিকের

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২১ | ১০:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের একটি সার্কেল একদিনেই আদায় করলো এক কোটি ৩০ লাখ টাকা বকেয়া গৃহকর। সোমবার (৭ জুন) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে ৫ নম্বর সার্কেলের কর্মকর্তারা অভিযান চালিয়ে এসব রাজস্ব আদায় করেন।

রাজস্ব বিভাগ সূত্র জানায়, সোমবার বাগমনিরাম ওয়ার্ডের এপোলো মার্কেটে অভিযান চালানো হয়। এসময় ভবন মালিক নুরুল ইসলামের কাছ থেকে ৩৬ লাখ ১০ হাজার ৭১৭ টাকা, ওয়াসা মোড় হাজী মো. মনসুরুল হকের ভবনে অভিযান চালিয়ে ৯ লাখ ৬২ হাজার ২৯৯ টাকা গৃহকর আদায় করা হয়। সবচেয়ে বেশি কর আদায় করা হয় এনায়েত বাজার এস এ টাওয়ার থেকে। এই ভবন মালিকের কাছ থেকে ৫০ লাখ ৪০ হাজার ১২০ টাকা গৃহকর আদায় করা হয়। এছাড়া ট্রেড লাইসেন্স নবায়নসহ বিভিন্নজনের কাছ থেকে আরো ৩৩ লাখ ৪১ হাজার ৭৭১ টাকাসহ মোট এক কোটি ৩০ লাখ ৫৮ হাজার ৯০৭ টাকা বকেয়া গৃহকর আদায় করা হয়।
এসময় ৫ নং সার্কেলের কর কর্মকর্তা (কর) এ কে এম সালাউদ্দিন এবং কর কর্মকর্তা (লাইসেন্স) মো. ইউসুফ, উপকর কর্মকর্তা দিদারুল আলম খান, সেলিম উদ্দিন সিকদার, শাহীন চৌধুরী, কামরুল হাসান, ওয়ারেন্ট অফিসার মোদাচ্ছের বিল্লাহ শামীম, পেশকার জাফর আহমদ, সার্কেলের কর আদায়কারি পরিদর্শকরা এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন ।

কর কর্মকর্তা এ কে এম সালাউদ্দিন পূর্বকোণকে জানান, হোল্ডিং মালিকরা নিয়মিত গৃহকর পরিশোধ করলে উভয়পক্ষের লাভ। যারা দীর্ঘদিন বকেয়া রেখে দেন তাদেরকে একসময় গিয়ে সব টাকা একসাথে পরিশোধ করতে হয়। তখন অনেকের কষ্ট হয়ে যায়। তাই সবাইকে নিয়মিত গৃহকর পরিশোধের অনুরোধ জানান তিনি।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট