চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে কাল আধাবেলা হরতাল ডেকেছে জেলা আ.লীগ

নিজস্ব প্রতিবেদক

২৫ মে, ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ

পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে আগামীকাল রবিবার (২৬ মে) আধাবেলা হরতালের ডাক দিয়েছে বান্দরবান জেলা আ.লীগ।
আজ শনিবার (২৫ মে) সন্ধ্যায় এক জরুরি সভাশেষে হরতালের ডাক দিয়ে এর সমর্থনে জেলা শহরে মাইকিং করা হয়। আ.লীগ নেতারা জানান, গত বুধবার (২২ মে) সদর উপজেলার কুহালং ইউনিয়নের উজিপাড়া খামার বাড়ি থেকে অস্ত্র দেখিয়ে আ.লীগ নেতা চথোয়াই মং মারমাকে অপহরণের পর হত্যা করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। শনিবার (২৫ মে) বিকেলে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে রবিবার বান্দরবানে হরতালের ডাক দিয়েছে জেলা আওয়ামী লীগ।
জেলা আ.লীগের সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর বলেন, চথোয়াই মং মারমাকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার বান্দরবানে সকাল থেকে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালিত হবে।
জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ ও প্রশাসন চথোয়াই মং-এর প্রকৃত খুনি ও তাদের দোসরদের খুঁজে বের না করলে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।
এ ঘটনার জন্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি দায়ী বলে আ.লীগের পক্ষ থেকে দাবি করা হচ্ছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আ.লীগ নেতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের প্রতিবাদে বান্দরবানে রবিবার অর্ধদিবস হরতাল কর্মসূচির ঘোষণা দিয়েছে জেলা আ.লীগ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট