চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ওমরাহ শেষে দেশে ফেরা হলো না চাকতাইর একই পরিবারের ৩ জনের

মদিনায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনা

সৌদিআরব প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:২৪ পূর্বাহ্ণ

সৌদিআরবের পবিত্র মক্কা থেকে ওমরাহ পালন শেষে মদিনা যাওয়ার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী ও এক শিশু কন্যাসহ একই পরিবারের ৩ জন নিহত ও গুরুতর আহত হয়েছেন আরো দুইজন বাংলাদেশি।

খোঁজ নিয়ে জানা যায়, গত সোমবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে মক্কা থেকে পবিত্র ওমরাহ পালন শেষে মদিনা ফেরার পথে মদিনা থেকে প্রায় ৭০ কি. মি. দূরে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজন বাংলাদেশি নিহত হন। আহত হন আরো দুজন। আহতদের মদিনার আলদার হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় পুলিশ প্রশাসন প্রাথমিকভাবে জানান, তারা মক্কা থেকে মদিনা ফেরার পথে মরুভূমির বালু ঝড়ের কারণে গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। নিহতরা হলেন মুহাম্মদ রায়হান রাশেদ (৪০) ও তার স্ত্রী নিশো (৩০), নিহত রায়হানের ভাতিজি বড় ভাই মিজানের শিশু কন্যা তাহসিনা (৬)। গুরুতর আহতরা হলেন মুহাম্মদ ইকবাল ও নিহত রায়হানের শিশু পুত্র তাজরিয়ান-(৫)। তারা সবাই চট্টগ্রাম জেলার হাটহাজারীর বাসিন্দা হলেও নগরীর বক্সিরহাট এলাকার ৩৫নং ওয়ার্ডের চাকতাইয়ের আমিন হাজি রোডে দীর্ঘদিন ধরে স্থায়ীভাবে বসবাস করে আসছেন। আহত আরেকজন মুহাম্মদ ইকবাল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাধীন সদর ইউনিয়নের রুপকানিয়া এলাকা নিবাসী সাবেক ইউপি মেম্বার ইসলামের ছেলে। আহত মুহাম্মদ ইকবাল মদিনার ব্যবসায়ী।

এদিকে, নিহতের ভাগিনা ইসতিয়াক আসিফ দৈনিক পূর্বকোণকে এ তথ্য নিশ্চিত করেছেন। আসিফ আরও জানান, নিহত রায়হান রাশেদ সৌদির আল-আনছার কোম্পানির টিআই ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। সেই সুবাদেই পবিত্র ওমরাহ পালনের জন্য ভিজিট ভিসার মাধ্যমে তার মা ও পরিবারকে সৌদিআরব নিয়ে আসেন। রায়হান রাশেদের বড়ভাই মিজানুর রহমান তার পরিবারকে নিয়ে মদিনায় বসবাস করেন। রায়হানের স্ত্রী, ছেলে, ভাতিজি ও বন্ধুকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় যান। সেখান থেকে পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করে মদিনায় ফেরার পথে মদিনার কাছাকাছি তাদের গাড়িটি মরুভূমির বালু ঝড়ের কবলে পরলে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
নিহতদের মরদেহ মদিনার স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট