চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জামালখান ওয়ার্ড সুমনের সঙ্গে লড়বেন সুচিত্রা

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২১নং জামালখান সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন নারী প্রার্থী সুচিত্রা গুহ টুম্পা। গতকাল সোমবার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন নিয়েছেন। সাধারণ ওয়ার্ডে একমাত্র নারী প্রার্থী। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন তিনি। এ ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শৈবাল দাশ সুমনকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। এখন সুমনের সঙ্গে লড়বেন সুচিত্রা।

সুচিত্রা গুহ টুম্পা মনোনয়ন নেওয়ার পর সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে তৃণমূলের রাজনীতি করে আসছি। দলের মনোনয়ন চেয়েছিলাম। দল যাকে মনোনয়ন দিয়েছে, তাকে তৃণমূল মেনে নিচ্ছে না। তাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোয়ন নিয়েছি। দলের শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে তিনি বলেন, এখানে নারী ভোটার বেশি। তাছাড়াও নারীর ক্ষমতায় বিশ্বাসী সরকার। আশা করছি, দল পুনর্বিবেচনা করবে।

টুম্পা বলেন, ২০০১ সাল থেকে রাজনীতি ও সামাজিক কর্মকা-ে জড়িত ছিলাম। নিজেকে ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও ১নং ইউনিটের সহ-মহিলা বিষয়ক সম্পাদক দাবি করে বলেন, আমি রাজনীতির সক্রিয় কর্মী। তৃণমূল পর্যায়ে কাজ করেছি. আমি চাই এর মূল্যায়ন হোক। নারীরা যে কোন পর্যায়ে পিছিয়ে নেই তা এ নির্বাচনে প্রমাণ করতে চাই। সাধারণ কাউন্সিলর পদে শুধুমাত্র পুরুষ করতে পারবে, নারীরা পারবে না এমন কোন বাধ্যবাধকতা নেই। নারী-পুরুষ সমানে সমানে কাজ করতে পারি, এখানে কেন পারবো না।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট