চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রংপুরের ধর্ষক টেকনাফে গ্রেপ্তার

টেকনাফ সংবাদদাতা

২২ আগস্ট, ২০২৩ | ১০:২২ অপরাহ্ণ

প্রায় ৪ মাস আত্মগোপনে থাকা রংপুরের চাঞ্চল্যকর ধর্ষণ মামলার এজাহারভুক্ত আসামি লিমন মিয়াকে (২০) কক্সবাজারের টেকনাফ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

 

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে উপজেলা সদর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার লিমন মিয়া প্রকাশ উসমান রংপুর জেলার কোতোয়ালী থানার কিশামাত খালেয়া এলাকার মো. দেলোয়ার হোসেন প্রকাশ দেলোর ছেলে।

 

গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী জানান, গত ২৩ এপ্রিল রংপুর জেলার গংগাচড়া মডেল থানায় ধর্ষণের দায়ে মেয়ের পিতা এজাহার দায়ের করেন। এজাহারে উল্লেখ করা হয়, তার মেয়ে নিয়মিত স্কুলে যাতায়াতের পথে বিভিন্ন সময়ে মো. লিমন মিয়া প্রেমের কু-প্রস্তাবসহ বিয়ের প্রলোভন দিয়ে আসছিল। ২৩ এপ্রিল ভিকটিম রংপুরের গংগাচড়া থানাধীন তার খালার বাড়িতে বেড়াতে যায় এবং ওইদিন সন্ধ্যায় অভিযুক্ত মো. লিমন অপর ২ জনের সহায়তায় ভিকটিমকে তার খালার বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে আসে। এরপর ভিকটিম মাঠেরপাড়া শ্মশানঘাটের সামনে ফাঁকা জায়গায় যায় এবং একপর্যায়ে তাকে উক্ত স্থানে কলাবাগানে নিয়ে গিয়ে মো. লিমন জোরপূর্বক ধর্ষণ করে।

 

তিনি জানান, ধর্ষণের ঘটনায় মামলা রুজু হওয়ার পর থেকে এজাহারভূক্ত আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা ও নজরদারি বৃদ্ধি করা হয় এবং অভিযুক্ত ধর্ষক লিমন আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে টেকনাফে আত্মগোপনে অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়।

 

জিজ্ঞাসাবাদে উপস্থিত সাক্ষীদের সম্মুখে লিমন এজাহারনামীয় পলাতক আসামি বলে স্বীকার করে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট