চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস

প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস

নিজস্ব প্রতিবেদক

১৪ অক্টোবর, ২০২০ | ১০:১২ অপরাহ্ণ

ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়ানো শুরু করেছে ঢাকাস্থ সৌদি দূতাবাস। এজন্য প্রবাসীদের জরিমানাসহ সাড়ে ৬ হাজার গুণতে হবে।

বুধবার (১৪ অক্টোবর) এ বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সৌদি দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়িয়ে দেয়া হচ্ছে। সংশ্লিষ্টরা অনলাইনে মেয়াদ বাড়িয়ে দিচ্ছে বলে জানিয়েছেন।

ইমরান আহমদ বলেন, দূতাবাস আগামী ৩০ অক্টোবর পর্যন্ত মেয়াদ বাড়িয়ে দিলেও ফ্লাইট কম থাকায় এই অল্প সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়লেও সব প্রবাসী সৌদি যেতে পারবেন না। এতে করে প্রবাসীরা নতুন সমস্যায় পড়বেন।

তিনি জানান, ভিসার মেয়াদ আরো এক মাস বাড়ানোর জন্য কাজ করবেন। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। সংশ্লিষ্টদের সঙ্গে ফ্লাইট সংখ্যা বাড়াতে কথা বলা হবে। প্রয়োজনে আন্তঃমন্ত্রণালয় সভা করে এ বিষয়টির সমাধান করা হবে বলে জানান তিনি।

অনলাইনে ভিসার মেয়াদ বৃদ্ধির বিষয়টি গত মঙ্গলবার (১৪ অক্টোবর) বিকেল থেকে দেখতে পাচ্ছেন সৌদি ভিসা সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ বলছে, দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়ানোর কাজ শুরু হয়েছে। এজন্য প্রবাসী কর্মীদের মেয়াদ থাকা পাসপোর্ট, মেয়াদ থাকা বা না থাকা আকামার কপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে।

ভিসার জন্য মেয়াদোত্তীর্ণ হওয়াদের ২,৬০০ টাকা জরিমানা বা ফি ও সাধারণ ফি ৩,৯০০ টাকা মিলিয়ে ৬৫০০ টাকাসহ পাসপোর্ট জমা দেয়ার পর ভিসার মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। এতবে এখনো প্রবাসীরা মেয়াদ বৃদ্ধিসহ পাসপোর্ট ফেরত পাননি।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট