চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

চমেক চিকিৎসকসহ ৪ জনকে দুদকে তলব

কক্সবাজারের ২৫ ব্যক্তিকে দুদকে তলব

আরফাতুল মজিদ, কক্সবাজার

১১ নভেম্বর, ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে দুর্নীতে জড়িত থাকার অভিযোগে ২৫ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার থেকে গত তিনদিনে পৃথক এসব নোটিশ দেওয়া হয়।  এদের মধ্যে ১৯ জনকে আগামী ১৫ থেকে ২২ নভেম্বরের মধ্যে এবং ৬ জনকে ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত বিভিন্ন সময়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ স্বশরীরে হাজির হওয়ার জন্য নোটিশও দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা। নোটিশে বলা হয়েছে, হাজিরের সময় স্ব স্ব ব্যক্তি ও তাদের স্ত্রীর জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের ফটোকপি ও মূলকপি, তাদের এবং তাদের উপর নিরর্ভশীল ব্যাক্তিদের নামে থাকা সকল ব্যাংক হিসাবের হিসাব বিবরণী সাথে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

এছাড়াও তাদের আয়কর নথি ১০-বিসহ সর্বশেষ করবর্ষের কপি নিতে বলা হয়েছে। ১৫ থেকে ২২ নভেম্বরের মধ্যে স্বশরীরে হাজির হওয়ার জন্য বলা হয়েছে ১৯ জনকে। এরা হলেন, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এলও) রেজাউল করিম, অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এএলও) মোশাররফ হোসেন, বিজয় কুমার সিংহ, কানুনগো আব্দুল খালেক, আব্দুর রহমান, বসন্ত কুমার চাকমা। সার্ভেয়ার রাসেল মাহমুদ মজুমদার, কবির আহমেদ, ক্যাশব লাল দে, পরিমল চন্দ্র দাশ, সাইফুল ইসলাম পাটোয়ারী, মিশুক চাকমা, আতাউল হক, পিকলু দাশ ও তহশীলদার জয়নাল।

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহকারী এহসান কুতুবী ও আবুল হাশেম। কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ও কক্সবাজার পৌরসভার সচিব রাসেল চৌধুরী।

অপরদিকে ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত বিভিন্ন সময়ে স্বশরীরে হাজির হওয়ার জন্য বলা হয়েছে ৬ জনকে। এরা হলেন, কক্সবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার মোক্তার, জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শামীম হোসেন, কানুনগো, নুরুল ইসলাম, সার্ভেয়ার মো. জিয়াউর রহমান, আশরাফুজ্জামান, ও সাবেক কানুনগো বাবুল বাতেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট